BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Breaking News
Home / Admission / যুব উন্নয়ন অধিদপ্তরে কম্পিউটার-গ্রাফিক্স-ইলেকট্রিক-রেফ্রিজারেশনসহ বিভিন্ন কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯ Youth Development

যুব উন্নয়ন অধিদপ্তরে কম্পিউটার-গ্রাফিক্স-ইলেকট্রিক-রেফ্রিজারেশনসহ বিভিন্ন কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯ Youth Development

যুব উন্নয়ন অধিদপ্তরে কম্পিউটার-গ্রাফিক্স-ইলেকট্রিক-রেফ্রিজারেশনসহ বিভিন্ন কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯ প্রকাশ করা হয়েছে। দেশের ৬৪ টি জেলায় বিভিন্ন কেন্দ্রে এই ভর্তি কার্যক্রম চলবে আগামী ২৫ জুন ২০১৯ তারিখ পর্যন্ত।

প্রশিক্ষনের মেয়াদ ৬ মাস এবং এই প্রশিক্ষণের ক্লাশ শুরু হবে আগামী ১ জুলাই ২০১৯ তারিখে স্ব স্ব কেন্দ্রে। এতে বেকার যুবক ও যুবনারী আবেদন করতে পারবেন।

৬৪টি জেলায় তথ্য প্রযুক্তি প্রশিক্ষণ প্রদানের জন্য যুব উন্নয়ন অধিদপ্তরের সক্ষমতা বৃদ্ধিকরণ (১ম-সংশোধিত) র্শীষক প্রকল্প।

উদ্দেশ্য:-

• দেশের শিক্ষিত বেকার যুবকদের কম্পিউটার প্রযুক্তিতে সময় উপযোগী প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ মানব সম্পদে পরিণত করা।
• দক্ষ যুব তৈরী করে দেশে ও বিদেশে র্কমসংস্থান এবং আত্মর্কমসংস্থানের সুযোগ সৃষ্টি করা।
• বেকার যুবদের জন্য স্থাপিত কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রগুলো সমৃদ্ধকরণ ও সুযোগ সুবিধা বৃদ্ধিকরণ।

লক্ষ্য: –

বর্তমান বিশ্বের সবচেয়ে চাহিদাপূর্ণ আই.টি সেক্টরের অন্তর্ভূক্ত কম্পিউটার প্রযুক্তি শিক্ষা, কম্পিউটার প্রোগ্রামিং, নেটওয়ার্কিং ও ইন্টারনেট, ওয়েবপেজ ডিজাইন, গ্রাফিক্স ডিজাইনিং, হার্ডওয়্যার এন্ড ট্রাবলস্যুটিং, ফ্রিল্যান্সিং এন্ড আউটসোর্সিংসহ কম্পিউটার বিষয়ে দক্ষ মানবসম্পদ সৃষ্টি করে যাচেছ।

এছাড়া প্রকল্পের আওতায় দেশ-বিদেশে চাহিদাপূর্ণ এবং যুগোপযোগী ইলেকট্রনিক্স ট্রেড, ইলেকট্রিক্যাল এন্ড হাউজওয়্যারিং ট্রেড ও রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশনিং ট্রেডের মাধ্যমে যথাক্রমে মোবাইল সেট, মাইক্রোওয়েব ওভেন, টিভি, ভিসিডি, কম্পিউটার মনিটর, স্যালো মেশিন, জেনারেটর, কার এ.সি, স্প্লিট টাইপ এ.সি ইত্যাদি মেরামত ও সংরক্ষণ বিষয়ে দেশের হাজার হাজার শিক্ষিত বেকার যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণ প্রদান করে দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে কাজ করা ।

যুব উন্নয়ন অধিদপ্তরে কম্পিউটার-গ্রাফিক্স-ইলেকট্রিক-রেফ্রিজারেশনসহ বিভিন্ন কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯

যুব উন্নয়ন অধিদপ্তরে কম্পিউটার-ইলেকট্রিক-রেফ্রিজারেশনসহ বিভিন্ন কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯

ইংরেজী ভার্সনে দেখতে এখানে ক্লিক করুন

যুব উন্নয়ন অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটঃ www.dyd.gov.bd

About মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন, মোহন্স ওয়ার্ল্ড এনইউ এর প্রতিষ্ঠাতা, এখানে বিভিন্ন শিক্ষা বিষয়ক নোটিশ, ফলাফল, সময়সূচী, সাজেশন, আবেদন পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে পোস্ট করার চেষ্টা করি। মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন।

Check Also

Migration xiclassadmission

মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো বিস্তারিত দেখে নিন এখান থেকে Migration xi class admission

মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো বিস্তারিত দেখে নিন এখান থেকে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *