রিলিজ স্লিপ আবেদন করার নিয়ম Release Slip 2022

রিলিজ স্লিপ আবেদন করার নিয়ম Release Slip 2022 – জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ১ম রিলিজ স্লিপ আগামী ১৬ আগস্ট ২০২২ বিকাল ৪ টা থেকে শুরু হবে যা চলবে ২৫ আগস্ট ২০২২ তারিখ রাত ১২ টা পর্যন্ত।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

রিলিজ স্লিপে আবেদন করার শর্তাবলী

  • যে সকল আবেদনকারী মেধা তালিকায় স্থান পাবে না,
  • যারা ভর্তি বাতিল করবে অথবা
  • মেধা তালিকায় স্থান পেয়েও বরাদ্দকৃত বিষয়ে ভর্তি হবে না, সে সকল আবেদনকারী বিষয়ভিত্তিক শূন্য আসন সাপেক্ষে পাঁচটি কলেজে আলাদাভাবে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে।
  • কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হবে না, সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।

Online- এ অনার্স ১ম বর্ষের রিলিজ স্লিপ আবেদন করার নিয়ম Release Slip 2022

  • রিলিজ স্লিপে আবেদন করার জন্য প্রার্থীকে নির্দিষ্ট ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login সিলেক্ট করে রোল নম্বর ও পিন সঠিকভাবে এন্ট্রি দিতে হবে।
  • রিলিজ স্লিপে আবেদনের জন্য College Selection Option এ গিয়ে আবেদনকারী তার পছন্দ অনুযায়ী কলেজ Select করলে ঐ কলেজে কোর্সভিত্তিক শূণ্য আসনের তালিকা ও তার Eligible কোর্সের তালিকা দেখতে পাবে। এ পর্যায়ে আবেদনকারী তার Eligible কোর্সে এন্ট্রি দিবে।এভাবে একজন প্রার্থী তার পছন্দ অনুযায়ী ৫টি কলেজে প্রার্থিত কোর্স এন্ট্রি দিয়ে রিলিজ স্লিপের ফরম পুরণ করতে পারবে।

উল্লেখ্য, রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবেনা এবং আবেদনকারীকে কোন ফি প্রদান করতে হবেনা। রিলিজ স্লিপের আবেদন সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির সকল নোটিশ দেখুন ক্লিক করে

অনার্স ১ম রিলিজ স্লিপ আবেদনের নোটিশ ২০২২

রিলিজ স্লিপের আবেদন ফরম বাতিলকরণঃ রিলিজ স্লিপের আবেদন ফরম চূড়ান্তকরণের পরও যদি কোন শিক্ষার্থী তার আবেদন ফরমে কলেজ/কোর্সের পছন্দক্রম সংশোধন বা পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে এই পোস্টের নিচে দেওয়া লিঙ্কে গিয়ে আবেদন ফরমের রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে৷ এ পর্যায়ে আবেদনকারীকে Form Cancel option এ গিয়ে Click to Generate the Security key অপশনটি ক্লিক করতে হবে৷

এ সময়ে শিক্ষার্থী তার আবেদন ফরমে উল্লিখিত ব্যক্তিগত মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে এবং একই সংগে ই-মেইলে One Time Password (OTP) পাবে৷ এই OTP এন্ট্রি দিয়ে শিক্ষার্থী তার আবেদন ফরমটি বাতিলপূর্বক নতুন করে আবেদন ফরম পূরণ করতে পারবে৷ এ লক্ষ্যে আবেদনকারীকে তার ব্যক্তিগত সঠিক মোবাইল নম্বর ও ই-মেইল নম্বর সর্তকতার সংগে আবেদন ফরমে সংযোজন করতে হবে৷

 

8 thoughts on “রিলিজ স্লিপ আবেদন করার নিয়ম Release Slip 2022

  1. অনার্স এ এক বিষয় ফেইল এবং এক বিষয় মান উন্নয়ন আছে
    এবছর না দিলে আগামী বছর দেয়া যাবে?

  2. রিলিজ স্লিপের কলেজ আসছে কিন্তু ভর্তি হব না অন্য কলেজ এবং অন্য সাবজেক্ট ইচ্ছে তাহলে আমার করণীয় কি??? দয়াকরে জানাবেন প্লিজ।।

  3. আমি ২০১৯ সালে এসএসসি পরীক্ষা দিয়ে অনার্সে আবেদন করে চান্স পেয়েও ভর্তি হইনি. ডিগ্রি তে ভর্তি হয়েছিলাম। আমি কি এখন রিলিজ স্লিপে আবেদন করতে পারবো?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!