মাস্টার্স প্রফেশনাল ভর্তির ফলাফল Masters Professional Admission Result 2021

মাস্টার্স প্রফেশনাল ভর্তির ফলাফল Masters Professional Admission Result 2021 প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ শিক্ষাবর্যে মাস্টার্স (প্রফেশনাল) কোর্সের বিএড/বিএমএড/বিএসএড/বিপিএড/এমএড/এমএস /এমপিএড শেষবর্ষ ভর্তি কার্যক্রমের মেধা তালিকা ০৯ নভেম্বর ২০২১ তারিখ প্রকাশ করা হবে। উক্ত ফলাফল SMS (nu<space>atpm<space>roll no টাইপ করে 16222 নম্বরে Send করতে হবে) এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

এ ভর্তি কার্যক্রমের ক্লাস ২১ নভেম্বর ২০২১ তারিখ থেকে শুরু হবে।

উল্লেখ্য যে, একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত/প্রাইভেট) অথবা মাস্টার্স (প্রফেশনাল) কোর্সে বর্তমানে অধ্যয়নরত কোন শিক্ষার্থী ২০২১ শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) প্রোগ্রামে ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) এ প্রদর্শিত ভর্তি নির্দেশিকা থেকে জানা যাবে।

মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ০৯/১১/২০২১ তারিখ থেকে ১৭/১১/২০২১ তারিখের মধ্যে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে পূরণকৃত চূড়ান্ত ভর্তি ফরম প্রিন্ট করে রেজিস্ট্রেশন ফি এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।

উক্ত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের পাশাপাশি এখান থেকেও জানতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানা যাবে এই ফলাফল…

মোবাইলে ফলাফল দেখার পদ্ধতিঃ উল্লেখিত দিনে বিকেল ৪টার পরে প্রথমে মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে ফলাফল প্রকাশ করা হবে। এস.এম.এস এ ফলাফল দেখার পদ্ধতি নিচে দেওয়া হলোঃ

NU<space>ATPM<space>Roll No

লিখে 16222 নম্বরে পাঠিয়ে ফলাফল জানা যাবে।

অনলাইনে ফলাফল দেখার পদ্ধতিঃ উল্লেখিত দিনে রাত ৯টার পর থেকে অনলাইনে ফলাফল পাওয়া যাবে। ফলাফল দেখতে নিচে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর লিখে লগিন করতে হবেঃ

মাস্টার্স প্রফেশনাল ভর্তির ফলাফল দেখতে লগিন করুন এখানেঃ

 

 ফলাফল দেখতে এই লিঙ্কে ক্লিক করুন।

 

মেধাতালিকায় সুযোগ প্রাপ্তদের ভর্তি সংক্রান্ত সময়সীমাঃ

  • মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করার তারিখঃ ০৯/১১/২০২১ তারিখ থেকে ১৭/১১/২০২১ তারিখ।
  • মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তির ফরম প্রিন্ট করে ভর্তি ফি ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার সময়সীমাঃ ১০/১১/২০২১ তারিখ থেকে ১৮/১১/২০২১ তারিখ।
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের সময়সীমাঃ ১০/১১/২০২১ তারিখ থেকে ১৮/১১/২০২১ তারিখ।
  • ক্লাশ শুরুর তারিখঃ ২১-১১-২০২১

মাস্টার্স প্রফেশনাল ভর্তির ফলাফল Masters Professional Admission Result 2021

মাস্টার্স প্রফেশনাল ভর্তির ফলাফল Masters Professional Admission Result 2021

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *