৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ-৯ম শ্রেণির Assignment DSHE 2020

৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ-৯ম শ্রেণির Assignment DSHE 2020 প্রকাশ করেছে মাউশি। ৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট কাজ এখান থেকে জানতে পারবেন বিস্তারিত।

মাধ্যমিক ক্লাসের এসাইনমেন্ট লেখার নিয়ম জানতে পারবেন এই পোস্ট থেকে। যা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের অফিসিয়াল ওয়বসাইটে প্রকাশ করা হয়েছে। ৬ষ্ঠ শ্রেনির এসাইনমেন্ট লেখার নিয়ম। Class 6-9 Assignment DSHE

এ বছর ১৬ মার্চ পর্যন্ত ক্লাস হওয়ার পর কোভিভ-১৯ মহামারির কারণে ১৮/০৩/২০২০ তারিখ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে। এতে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে; ফলে ২০২০ শিক্ষাবর্ষের নির্ধারিত পাঠ্যসূচি কোথাও যথাযথভাবে, কোথাও বা পূর্ণাংগভাবে সম্পন্ন করা সম্ভব হয়নি। এ কারণে এ বছরের শিক্ষাক্রম ও পাঠ্যসূচিকে সংক্ষিপ্ত করে পুনর্বিন্যাস করা হয়েছে। শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া অব্যাহত রাখতে সংসদ বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকভাবে শ্রেণি কার্যক্রম প্রচার করা হয়েছে; শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিজেদের উদ্যোগে অনলাইন ক্লাস পরিচালনা করেছে। অনেক ক্ষেত্রে প্রশাসনের উদ্যোগে জেলা ও উপজেলা অনলাইন ক্লাস চালু হয়েছে।৭ম শ্রেনির এসাইনমেন্ট লেখার নিয়ম।

যেখানে এধরনের সুযােগ ছিল। সেখানে শিক্ষকবৃন্দ মােবাইলের মাধ্যমে শিক্ষার্থীদেরকে পাঠদান করার চেষ্টা করেছেন। এছাড়াও “কিশাের বাতায়নের মত কিছু প্ল্যাটফর্মে ডিজিটাল ক্লাসগুলােকে এমনভাবে আপলােড করা হয়েছে যাতে দেশের যে কোন শিক্ষার্থী দেশের যে কোন জায়গা থেকে যে কোন সময় এই ক্লাসগুলাে দেখতে পায়। তথাপি বাধ্য হয়ে হঠাৎ করে নতুন ধরনের শিখন-শেখানাে কার্যক্রম চালু করাতে অনেক শিক্ষার্থী প্রয়ােজনীয় শিখনফল অর্জন করতে পারেনি। এমতাবস্থায় শিক্ষার্থী যেন আরও কিছু শিখনফল অর্জন করে পরবতী শ্রেণির জন্য প্রস্তুত হতে পারে সেই বিষয়টি বিবেচনায় এনে তাদের পাঠ্যসূচি পূণর্বিন্যাস এবং এসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়নের ব্যবস্থা করা হয়েছে।

এই মূল্যায়নের মাধ্যমে শিক্ষার্থীদের অর্জিত শিখন ফলের সবলতা বা দূর্বলতা চিহ্নিত করে পরবর্তী শ্রেণিতে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি ও স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে সরকার প্রথাগতভাৰে বার্ষিক পরীক্ষা না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে অ্যাসাইনমেন্টের মাধ্যমে তাদের অর্জিত শিখনফল মূল্যায়ন করা হবে। পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে কোন সপ্তাহে শিক্ষার্থীর কী মূল্যায়ন করা হবে সে বিবেচনায় অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ প্রণয়ন করা হয়েছে। প্রতি সপ্তাহের শুরুতে ঐ সপ্তাহের জন্য নির্ধারিত এ্যাসাইনমেন্টগুলাে দিয়ে দেওয়া হবে এবং সপ্তাহ শেষে শিক্ষার্থীরা তাদের এ্যাসাইনমেন্ট শেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিয়ে (অভিভাবক বা অন্য কারও মাধ্যমে অন-লাইনে) নতুন এ্যাসাইনমেন্ট গ্রহণ করবে।৮ম শ্রেনির এসাইনমেন্ট লেখার নিয়ম।

৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট কাজ ৬ষ্ঠ-৯ম শ্রেণির Assignment DSHE

৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট কাজ ৬ষ্ঠ-৯ম শ্রেণির Assignment DSHE

৬ষ্ঠ সপ্তাহের এ্সাইনমেন্ট ডাউনলোড করুন এখানে ক্লিক করে

 

৫ম সপ্তাহের এ্সাইনমেন্ট ডাউনলোড করুন এখানে ক্লিক করে

 

৪র্থ সপ্তাহের এ্সাইনমেন্ট ডাউনলোড করুন এখানে ক্লিক করে

 

৩য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট ডাউনলোড করুন এখানে ক্লিক করে

 

২য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট ডাউনলোড করুন এখানে ক্লিক করে

 

১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ডাউনলোড করুন এখানে ক্লিক করে

 

৬ষ্ট থেকে ৯ম শ্রেণির এসাইনমেন্ট লেখার নিয়ম জানতে এখানে ক্লিক করুন

12 thoughts on “৬ষ্ঠ সপ্তাহের এ্যাসাইনমেন্ট ৬ষ্ঠ-৯ম শ্রেণির Assignment DSHE 2020”

Leave a Comment