BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Breaking News
Home / National University / জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় সমাবর্তন অক্টোবরে NU Convocation 2020

জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় সমাবর্তন অক্টোবরে NU Convocation 2020

জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় সমাবর্তন অক্টোবরে NU Convocation 2020 করার বিষয়ে সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে সারা দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ২২৬০ টি কলেজে একযোগে আনন্দ র‍্যালি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৫/০২/২০২০ তারিখ শনিবার সকাল সাড়ে ১০টায় গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে বার্ষিক বিশেষ সিনেট অধিবেশনে এই সিদ্ধান্ত নেয়া হয় । এই সিনেট অধিবেশনে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

সিনেট অধিবেশনের শুরুতেই গত একবছরে দেশে ও দেশের বাইরে যেসব বিশিষ্ট ব্যক্তিবর্গ মৃত্যুবরণ করেন তাঁদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। এরপর উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ তাঁর অভিভাষণে মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিস্তারিত কর্মসূচি তুলে ধরেন।

এরমধ্যে উল্লেখযােগ্য হচ্ছে- ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে সারা দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ২২৬০ টি কলেজে একযােগে আনন্দ র‍্যালি, আন্তঃকলেজ ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ, শিক্ষার্থীদের মধ্যে রচনা ও বিতর্ক প্রতিযােগিতা, ২টি গ্রন্থ প্রকাশনা ও বিশেষ সেমিনার আয়ােজনসহ আরও নানা কর্মসূচি।

এছাড়াও মাননীয় উপাচার্য তার অভিভাষণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামােগত উন্নয়ন, শিক্ষা কার্যক্রমের অগ্রগতি, শিক্ষার মানােন্নয়নে গৃহীত নানা পদক্ষেপ, কলেজ শিক্ষকদের প্রশিক্ষণে গৃহীত সিইডিপি প্রকল্পের অগ্রগতি, আঞ্চলিক কার্যালয় নির্মাণ কার্যক্রমের অগ্রগতি, ২০২০ সালের শেষের দিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তন অনুষ্ঠানের সম্ভাব্য তারিখসহ ইত্যাদি বিষয় তুলে ধরেন। এছাড়া সিনেট অধিবেশনে চাকরি সংবিধিতে সংশোধন এনে তা পাস করা হয়।

সিনেট অধিবেশনে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি, সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মােতাহার হােসেন এমপি, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মাে. শফিকুর রহমান এমপি, অ্যারোমা দত্ত এমপি, পিএসসির সাবেক সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড, শরীফ এনামুল কবির, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব বেলায়েত হােসেন তালুকদার, খুলনার বিভাগীয় কমিশনার আনােয়ার হােসেন হাওলাদার, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান শিক্ষার মানােন্নয়ন বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরে সুপারিশ আকারে বক্তব্য রাখেন ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড, হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মাে. মশিউর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক নােমান উর রশীদ, রেজিস্ট্রার মােল্লা মাহফুজ আল-হােসেনসহ মােট ৫৫ জন সদস্য সিনেট অধিবেশনে উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় সমাবর্তন অক্টোবরে NU Convocation 2020

জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় সমাবর্তন অক্টোবরে NU Convocation 2020

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ http://nu.ac.bd/

About মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন, মোহন্স ওয়ার্ল্ড এনইউ এর প্রতিষ্ঠাতা, এখানে বিভিন্ন শিক্ষা বিষয়ক নোটিশ, ফলাফল, সময়সূচী, সাজেশন, আবেদন পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে পোস্ট করার চেষ্টা করি। মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন।

Check Also

nu.ac.bd

প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তির মেধা তালিকার ফলাফল Masters Admission Result 2020

প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তির মেধা তালিকার ফলাফল Masters Admission Result 2020 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *