MATS ম্যাটস ভর্তি 2020

MATS ম্যাটস ভর্তি 2020 ২০২০-২০২১ ইং শিক্ষাবর্ষে মেডিকেল এসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT)-তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করবে স্বাস্থ্য অধিদপ্তর২০২০-২০২১ ইং শিক্ষা বর্ষে স্বাস্থ্য অধিদপ্তরের অধীন ৯টি মেডিকেল এসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) এবং ১৩টি ইনস্টিটিউট হেলথ টেকনোলজি (IHT)-তে বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য দরখাস্ত আহবান করা হয়েছে। প্রকাশ থাকে যে, সরকারী/বেসরকারী ইনস্টিটিউটে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীর জন্য এই পরীক্ষা বাধ্যতামূলক।

ভর্তি বিজ্ঞপ্তি খুব শিঘ্রই প্রকাশ করা হবে। নিয়মিত এই ওয়েবসাইটে ভিজিট করলে আপডেট সকল তথ্য পাবেন।

MATS আবেদনের সময় বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি 2020

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ২০২০-২০২১ ইং শিক্ষাবর্ষে স্বাস্থ্য অধিদপ্তরের অধীন বাগেরহাট, কুষ্টিয়া, নোয়াখালী, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, ফরিদপুর, ঝিনাইদহ ও সাতক্ষীরায় অবস্থিত ৯টি মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) এ ৩ (তিন) বৎসর মেয়াদী কোর্স + ০১ (এক) বৎসর ইন্টার্নশীপ সহ ডিপ্লোমা কোর্স এবং ৯টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT) ঢাকা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, ঝিনাইদহ, সিলেট ও সিরাজগঞ্জে ৩ (তিন) বৎসর মেয়াদী ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য দরখাস্ত আহবান করা হয়েছে। এই সংক্রান্ত শর্তাবলী নিম্নে তুলে দেওয়া হলোঃ

১। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।

২। একযোগে অভিন্ন প্রশ্নপত্রের মাধ্যমে সরকারি এবং বেসরকারি IHTMATS এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩। ভর্তির যোগ্যতাঃ ২০১৬ থেকে ২০২০ সালে এসএসসি/সমমান বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ ন্যূনতম জিপিএ ২.৫ (পয়েন্ট) অর্জন করতে হবে এবং অবশ্যই জীববিজ্ঞান বিষয় থাকতে হবে।

৪। O-Level এবং বিদেশ থেকে পাশ করেছেন যেসব প্রার্থী, তদারকে Director, Medical Education এর কাছে ২০০০/- টাকার পে অর্ডার দিয়ে Equivalence Certificate ID ও ID Code সংগ্রহ করতে হবে। এটা ছাড়া ফরম পূরণ করা যাবেনা। বিভাগীয় প্রার্থীদের পূর্বেই Director, Medical Education এর কাছ থেকে ID Code সংগ্রহ করতে হবে।

৫। আবেদনের সময়সীমাঃ SMS এবং Online এ আবেদন করার শুরুর তারিখ ২১/১০/২০২০ সকাল ১০টা এবং আবেদন করার শেষ তারিখ ০৮/১২/২০২০ ( সময়বৃদ্ধি )

৬। প্রবেশপত্র ডাউনলোডঃ –/–/২০২০ তারিখ থেকে –/–/২০২০ তারিখ পর্যন্ত।

৭। পরীক্ষার তারিখঃ –/–/২০২০ তারিখ শুক্রবার। সময়ঃ ০১ ঘণ্টা (সকাল ১০ – ১১টা পর্যন্ত)

৮। আবেদন ফিঃ ৭০০ টাকা ( টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে পরিশোধ করতে হবে)।

৯। স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ভর্তি পরীক্ষার ফলাফল ও অপেক্ষমান তালিকা উভয় ক্ষেত্রে কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

১০। ভর্তির জন্য সাময়িক ভাবে নির্বাচিত তালিকা ও অপেক্ষমান তালিকা একই সাথে প্রকাশ করা হবে।

MATS ম্যাটস ভর্তি 2020

আরও পড়ূনঃ একাদশ শ্রেণির ভর্তি আবেদন করার নিয়মসহ বিস্তারিত

টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে আবেদন করার পদ্ধতিঃ

১ম এসএমএসঃ

মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে প্রথমে লিখতে হবে DGHS<space>বোর্ডের ১ম তিন অক্ষর<space>এসএসসির রোল<space>পাশের সাল<space>একটি MATS,একটি IHT (কোড গুলা নিচের বিজ্ঞপ্তিতে দেয়া আছে)<space>ডিভিশন কোড (আপনি যে বিভাগের সে বিভাগের কোড দিবেন)<space>কোটা থাকলে কোটা কোড দিবেন এবং সেন্ড করবেন 16222 এই নম্বরে।

উদাহরণঃ DGHS COM 123456 2019 43,114 6

২য় এসএমএসঃ

১ম ম্যাসেজ পাঠানোর পরে প্রাপ্ত PIN Number সংগ্রহ করে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে প্রথমে লিখতে হবে DGHS<space>YES<space>PIN Number<space>Exam Center Code (নিচের বিজ্ঞপ্তিতে কোড দেয়া আছে)<space>আপনার সচল যেকোন একটি মোবাইল নম্বর লিখে সেন্ড করবেন 16222 এই নম্বরে।

উদাহরণঃ DGHS YES 12345678 85 01…………….

MATS/IHT এর প্রবেশপত্র ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

২০২০-২০২১ ইং শিক্ষাবর্ষে মেডিকেল এসিসটেন্ট ট্রেনিং স্কুল(MATS) ও ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT)-তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি

MATS ম্যাটস ভর্তি 2020

MATS ম্যাটস ভর্তি 2020 MATS ম্যাটস ভর্তি 2020

 

ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করুন এখান থেকে

 

ম্যাটস আবেদন করার নিয়ম ভিডিওতে দেখতে এখানে ক্লিক করুন

 

12 thoughts on “MATS ম্যাটস ভর্তি 2020”

    • এখন পর্যন্ত সিদ্ধান্ত হবে পরীক্ষা। কিন্তু পরে কি হবে সেটা পরে সিদ্ধান্ত জানাবে। আমার ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করলে জানতে পারবেন।

      Reply

Leave a Comment