১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রুটিন 17th NTRCA 2020

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রুটিন 17th NTRCA 2020 প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA)। প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার সময়সূচী গত ১০/০৩/২০২০ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রুটিন 17th NTRCA 2020

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রুটিন 17th NTRCA 2020

আরও পড়ুনঃ ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সিলেবাস কলেজ-স্কুল ও স্কুল-২ 17th NTRCA Syllabus 2020

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ২০২০ আবেদনের সময়বৃদ্ধি 17th NTRCA 2020। ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিবন্ধন ও প্রজ্ঞ্যয়নের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) কর্তৃক আয়ােজিত ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-তে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

এ পরীক্ষায় প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্টে উৰ্ত্তীর্ণ প্রার্থীদের ২য় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। পরবর্তী ধাপে লিখিত পরীক্ষায় উক্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। 

নিবন্ধন পরীক্ষার আবেদনপত্র

১) পরীক্ষায় অংশগ্ৰণে ইচ্ছুক প্রার্থীগণকে http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রদত্ত ফরমে আবেদন করতে হবে।

২) নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণকে এ বিজ্ঞপ্তির ৪ন অনুচ্ছেদে উল্লিখিত পদ্ধতিতে আবেদনপত্র অনলাইনে পুরণ করতে হবে।

৩) বিজ্ঞপ্তিটি www.ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমাদানের তারিখ এবং সময়সীমা নিম্নরূপ:

১) Online-এ আবেদনপত্র পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময়ঃ ২৩ জানুয়ারি,২০২০তারিখ বিকাল ০৪:০০ টা।

২) Online-এ আবেদনপত্র জমা প্রদানের শেষ তারিখ ও সময়: ১২ ফেব্রুয়ারি,২০২০ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত।

৩) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ১২ (ক) অনুচ্ছেদে বর্ণিত সনলসমূহের মূলকপি মৌখিক পরীক্ষার সময় আবশ্যিকভাবে প্রদর্শন করতে হবে। ৪) ০৬ ফেব্রুয়ারি, ২০২০ তারিখ রাত ১২:০০ টার মধ্যে শুধুমাত্র User ID প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবতী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ, ০৯ ফেব্রুয়ারি, ২০২০ তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত) SMS-এর মাধ্যমে বিজ্ঞপ্তির ৫নং অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে ফি জমা দিতে পারবেন।

৫) শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষায় না থেকে যুক্তিসঙ্গত সময় হাতে রেখে আবেদনে প্রদত্ত তথ্যাদি সম্পর্কে শতভাগ নিশ্চিত হয়ে সতর্কতার সাথে প্রার্থীকে নিজে Online-এ আবেনপত্র পূরণ ও প্রেরণ সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *