ভিকারুননিসা নূন স্কুল ১ম শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি 2023

ভিকারুননিসা নূন স্কুল ১ম শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি 2023ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে ২০২৩ সালে ১ম শ্রেণিতে সকল শাখার বাংলা ও ইংরেজি মাধ্যমে (প্রভাতি ও দিবা শাখায়) ভর্তির জন্য আবেদন পত্র আহ্বান করা যাচ্ছে। (ইংরেজি মাধ্যম শুধুমাত্র মূল শাখায় অবস্থিত)।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

প্রথম শ্রেণিতে ভর্তির জন্য উন্মুক্ত লটারির মাধ্যমে সরকারী নীতিমালা মোতাবেক প্রার্থী নির্বাচন করা হবে।

অনলাইনে আবেদনের সময়ঃ আগামী ১৬ নভেম্বর ২০২২ সকাল ১১:০০টা থেকে ০৬ ডিসেম্বর ২০২২ বিকাল ৫টা পর্যন্ত ভর্তির আবেদন ফরম online এ পাওয়া যাবে। 

আবেদন ফরম পূরণের সময়সীমাঃ

১. Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখঃ ১৬/১১/২০২২ সকাল ১১:০০ টা।

২. Online আবেদনপত্র জমাদানের শেষ তারিখ : ০৬/১২/২০২২ বিকাল ০৫:০০ টা।

৩. লটারীঃ ১৩/১২/২০২২ তারিখ

ভিকারুননিসা নূন স্কুল ১ম শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি 2023

আবেদন ফরম পূরণের নির্দেশিকা ও ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি এই ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদনকারীর বয়সঃ যাদের জন্ম ১ জানুয়ারী, —– থেকে ৩১ ডিসেম্বর, —– এর মধ্যে শুধুমাত্র তারাই আবেদন করতে পারবে।

Website Application Form পূরণ এর নিয়মাবলি:

১। http://gsa.teletalk.com.bd ওয়েবসাইট browse করে আবেদনপত্র পূরণ ও submit করতে পারবেন।

২। Online এ আবেদনপত্রের নির্দেশনা মতে প্রার্থী তার সকল তথ্য পূরণ করবেন। যে সকল প্রার্থী বিভিন্ন কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে অন্যথায় কোটা বিবেচনা করা সম্ভব হবে না।

৩। Online-এ আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি দৈৰ্ঘ্য ৩০০x প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে JPEG ফরমেট-এ নির্ধারিত স্থানে Upload করবেন।

৪। Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID সহ ছবি Applicant’s copy পাবেন।

৫। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট অথবা Download কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনাে প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

৬। Online-এ আবেদনপত্র সরবরাহকৃত বাছাইকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, যেহেতু আবেদন প্রেরণ করার পূবেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

সরকারি জিলা স্কুল ভর্তি 2023

SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদানের নিয়মাবলি:

১। Applicant’s কপিতে প্রাপ্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিমােক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বর হতে ০২ (দুই) টি SMS করে আবেদন ফি বাবদ প্রতিটি Application এর জনা ১১০ টাকা অনধিক ৪৮ ঘন্টার মধ্যে জমা দিবেন।

২। প্রথম SMS: GSA<space>User ID (Web Application হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে

উদাহরণ; GSA<space>ABCDEF লিখে send করতে হবে 16222 নম্বরে।

ফিরতি SMS এ শিক্ষার্থীর নামসহ একটি PIN নম্বর পাওয়া যাবে। যা ব্যবহার করে ২য় SMS-টি করতে হবে।

৩। দ্বিতীয় SMS: GSA<space>Yes<space>PIN (প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ : GSA<space>Yes<space>123456 লিখে send করতে হবে 16222 নম্বরে

৪। সফলভাবে আবেদন ও আবেদন ফি প্রদান সম্পন্ন হলে দ্বিতীয় SMS এ User ID এবং Password ব্যবহার করে http://gsa.teletalk.com.bd ওয়েব সাইট হতে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। শিক্ষার্থীকে এই প্রবেশপত্র লিখিত পরীক্ষয় অংশগ্রহণের সময় এবং ভর্তির জন্য অবশ্যই প্রদর্শন করতে হবে।

সরকারি গার্লস স্কুল ভর্তি 2023

এখানে বিশেষ করে উল্লেখ্য যে, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না এবং প্রবেশপত্র Download করা যাবে না।

স্কুল ভর্তি কার্যক্রম সম্পাদনা ও এ সংক্রান্ত তথ্য উপাত্ত সংগ্রহের জনা অন্যের উপর নির্ভরশীল না হয়ে নিজেই প্রক্রিয়াটি সম্পন্ন করতে একটি টেলিটক প্রি-পেইড সীম সংরক্ষণ করুন।

Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি

সার্বক্ষণিক সচল রাখা এবং SMS এর মাধ্যমে প্রায় নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়। 

User ID এবং PIN পুনরুদ্ধার পদ্ধতিঃ

কেবল টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন। 

১। User ID জানা থাকলে GSA<space>Help<space>User<space>User ID & send to 16222

Example: GSA Help User ABCDEF & send to 16222

PIN Number GSA<space>Help<space>PIN<space>PIN No & send to 16222

Example : GSA Help PIN 1234567 & send to 16222

ভিকারুননিসা নূন স্কুল ১ম-৯ম শ্রেণিতে ভর্তির নোটিশ ২০২৩

ভিকারুননিসা নূন স্কুল ১ম শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি 2023

 

বিভিন্ন কোটার জন্য প্রয়ােজনীয় কাগজপত্রঃ

• বােনের কোটা SQঃ এই কোটার জন্য প্রার্থীর সহােদর বােন এই স্কুলের যে শাখায় যে শিফটে অধ্যয়নরত প্রার্থীকে সেই শাখা সেই শিফটেই আবেদন করতে হবে। ইংরেজী মাধ্যমের ক্ষেত্রে সহােদর বােন মূল প্রভাতী শাখায় অধ্যয়নরত হলে ইংরেজী মাধ্যম প্রভাতী শাখায় এবং বােন মূল দিবা শাখায় অধ্যয়নরত হলে ইংরেজী মাধ্যম দিবা শাখায় আবেদন করতে পারবে। সহােদর বােনের নাম, শ্রেণি, সেকশন, ক্রমিক নম্বর, শিফ্ট ও ID নম্বর উল্লেখ করতে হবে। তবে বােন কলেজের ছাত্রী হলে প্রার্থী বােনের কোটায় যে কোন একটি।

• মুক্তিযােদ্ধা কোটা FQঃ এই কোটার এর জন্য প্রার্থীকে মুক্তিযােদ্ধা মন্ত্রণালয় থেকে প্রাপ্ত মুল সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে। মুক্তিযােদ্ধা দাদা হলে বাবার National ID এর ফটোকপি এবং মুক্তিযােদ্ধা নানা হলে মায়ের National ID/এস.এস.সি সার্টিফিকেটের সত্যায়িত কপি জমা দিতে হবে। মা এস,এস,সি পাশ না হলে মায়ের বিবাহের কাবিন নামার সত্যায়িত কপি জমা দিতে হবে।

• ক্যাচমেন্ট এরিয়া (সেবা অঞ্চল) কোটা (CAQ) ঃ এই কোটার এর জন্য প্রার্থীকে নিজ বাড়ির ক্ষেত্রে Electric Bill, ভাড়াটিয়ার ক্ষেত্রে Electric Bill ও বাড়ি ভাড়ার চুক্তিপত্র, সরকারী কর্মকর্তা ও কর্মচারীর ক্ষেত্রে Electric Bill ও Allotment Letter এর সত্যায়িত কপি জমা দিতে হবে এবং আবেদন পত্র জমা দেয়ার সময় মূল কপি প্রদর্শন করতে হবে।

• প্রতিবন্ধি কোটা (AQঃ এই কোটার জন্য প্রতিবন্ধিতার প্রমাণস্বরূপ যথাযথ কর্তৃপক্ষের প্রত্যয়ন পত্র দাখিল করতে হবে।

• শিক্ষামন্ত্রণালয় কোটা (EMQ) ঃ এই কোটার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের (শিক্ষাবাের্ড, মাউশি, এনসিটিবি, নায়েম) মাধ্যমিক অনুবিভাগ থেকে গৃহীত প্রত্যয়ন পত্রের সত্যায়িত কপি ফরম এর সাথে জমা দিতে হবে । 

অনলাইনে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর নিবন্ধনকৃত পূর্ণ নাম এবং সনদপত্র অনুযায়ী পিতা-মাতার পূর্ণ নাম উল্লেখ করতে হবে। ভর্তিকৃত ছাত্রী বা তার পিতা মাতার নাম নামের কোন অংশ পরবর্তী সময়ে কোন ক্রমেই পরিবর্তন করা যাবে না। উল্লেখ্য, এ বিষয়ে আবেদন করলে তাৎক্ষণিক ভাবে তার ভর্তি বাতিল করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

যে কোন অসম্পূর্ণ ফরম বাতিল হিসেবে গণ্য হবে। 

প্রার্থীর আবেদন ফরমের সাথে সংযুক্ত প্রয়ােজনীয় কাগজপত্র জমা দেয়া সাপেক্ষে প্রবেশপত্র যাচাই পূর্বক লটারির জন্য নির্বাচিত করা হবে। এক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত।

ভর্তির জন্য নির্বাচিত প্রার্থী কোন ক্রমেই ব্রাঞ্চ বা শিফট পরিবর্তন করতে পারবে না। 

ফরম জমা দেওয়ার তারিখ ও সময় এবং ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.vnsc.edu.bd ও নােটিশ বোর্ড এর মাধ্যমে পাওয়া যাবে। 

লটারি অনুষ্ঠানের তারিখ সকল শাখার নােটিশ বাের্ড ও প্রতিষ্ঠানের ওয়েব সাইট এর মাধ্যমে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

এই স্কুলে ভর্তির জন্য এ প্রতিষ্ঠানের ভেতরে বা বাইরের কোন ব্যক্তির মাধ্যমে তদবির অথবা আর্থিক লেনদেন করে প্রতারণার শিকার না হওয়ার জন্য অভিভাবকদের পরামর্শ দেয়া হল।

প্রার্থী যে শাখার জন্য আবেদন করবে শুধুমাত্র সেই শাখায় আবেদনপত্র জমা দিতে হবে। অন্যথায় আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। 

আবেদনপত্র জমা দেওয়ার সময় প্রার্থীর জন্য নিবন্ধন সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি এবং পিতা-মাতার NID/Passport এর সত্যায়িত ফটোকপি অবশ্যই জমা দিতে হবে। নতুবা আবেদন ফরম বাতিল হিসেবে গণ্য হবে।

আবেদন পত্র ও ফরম পূরণের জন্য online address https://gsa.teletalk.com.bd/

ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ২০২৩ শিক্ষাবর্ষে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১ম শ্রেণিতে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি

 

Application Form ক্লিক করুন

 

 

ইউটিউবে ফরম পূরণ করার নিয়ম জানতে সাবসক্রাইব করুন Subscribe

One thought on “ভিকারুননিসা নূন স্কুল ১ম শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি 2023

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!