MATS/IHT ভর্তির ফলাফল 2021

MATS/IHT ভর্তির ফলাফল 2021 ২০২০-২০২১ খ্রিঃ শিক্ষাবর্ষে MATS/IHT ভর্তির ফলাফল দেখুন এখান।  ২০২০-২০২১ খ্রিঃ শিক্ষাবর্ষে স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি ও মেডিকেল এসিস্টেন্ট ট্রেনিং কোর্স-এ ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি(IHT) ও মেডিকেল এসিস্টেন্ট ট্রেনিং স্কুল(MATS) সমূহের ফলাফল প্রকাশ করা হয়েছে।

২০২০-২০২১ খ্রিঃ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজী ও মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং কোর্স-এ ছাত্র-ছাত্রী ভর্তি (মার্কস এর ভিত্তিতে) ফলাফল প্রকাশ ।

২০২০-২০২১ খ্রিঃ শিক্ষাবর্ষে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অধীনে ডিপ্লোমা ইন হেলথ টেকনােলজী ও মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং কোর্সে ভর্তি (মার্কসের ভিত্তিতে) ইনষ্টিটিউট অব হেলথ টেকনােলজী (IHT) ঢাকা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, ঝিনাইদহ, সিলেট, শহীদ এম মনসুর আলী ইনস্টিটিউট অব হেলথ টেকনােলজী- সিরাজগঞ্জ, সাতক্ষীরা, শেখ হাসিনা ইনষ্টিটিউট অব হেলথ টেকনােলজীজামালপুর, টুঙ্গিপাড়া-গােপালগঞ্জ, গাজীপুর, কাশিয়ানী-গােপালগঞ্জ ও জয়পুরহাট এর বিভিন্ন অনুষদে এবং মেডিকেল এ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল (MATS) বাগেরহাট, কুষ্টিয়া, নােয়াখালী, সিরাজগঞ্জ, টাংগাইল, কুমিল্লা, ফরিদপুর, ঝিনাইদহ, সাতক্ষীরা, টুঙ্গিপাড়া-গােপালগঞ্জ ও নওগাঁয় নিমলিখিত রােল নম্বরধারী প্রার্থীগণ সাময়িকভাবে ভর্তির যােগ্য বলে নির্বাচিত হয়েছেন।

একই সাথে সরকারি প্রতিষ্ঠান সমূহে ভর্তির অপেক্ষমান তালিকা প্রকাশ করা হল। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd এর পরিবর্তে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd ফলাফল পাওয়া যাবে। ভর্তি নীতিমালা মােতাবেক মেধা, পছন্দ ও কোটা ভিত্তিতে ফলাফল চূড়ান্ত করা হয়েছে। একজন প্রার্থী যে অনুষদে ভর্তির জন্য নির্বাচিত হবেন, তাকে সেই অনুষদেই ভর্তি হতে হবে। অনুষদ পরিবর্তনের আবেদন কোন অবস্থাতেই গ্রহণযােগ্য নয়।

MATS/IHT ভর্তির ফলাফল 2021

ভর্তির পর কোন ছাত্র-ছাত্রী সংশ্লিষ্ট ইনষ্টিটিউট/ম্যাটস-এ পড়তে অনিচ্ছুক হলে তার অভিভাবকের সম্মতিসহ ছাত্র-ছাত্রী ক্লাশ শুরু হবার ৩০ দিনের মধ্যে অধ্যক্ষের নিকট লিখিতভাবে ভর্তি বাতিলের আবেদন করে মূল সার্টিফিকেট/মার্কসিট ফেরত নিতে পারবেন। মার্কসিট একাডেমিক ট্রান্সক্রিপ্ট স্ব স্ব অধ্যক্ষের কার্যালয়ে কোর্স সমাপ্ত না হওয়া পর্যন্ত জমা থাকবে। অধ্যক্ষ কর্তৃক গঠিত স্থানীয় ভর্তি কমিটি দাখিলকৃত সনদপত্র ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী পরীক্ষা-নিরীক্ষা করবেন। স্ব স্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্তৃক গঠিত মেডিকেল বাের্ডের মাধ্যমে নির্বাচিত ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শেষে যােগ্য হলে তাদেরকে ভর্তি করা হবে। পরবর্তিতে যদি কোন প্রার্থীর দাখিলকৃত কাগজ পত্রের মধ্যে ভুলত্রুটি ধরা পড়ে বা প্রদত্ত কোন তথ্য অসত্য প্রমানিত হয়, তবে তার ভর্তি বাতিল করা হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি স্ব স্ব প্রতিষ্ঠানের কার্যালয় হতে জানা যাবে।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

ভর্তির সময় নিম্নবর্ণিত সনদপত্র/দলিলাদি স্ব স্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষের কার্যালয়ে জমা দিতে হবে (সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রযােজ্য) ঃ

১) এস এস সি পাশের মূল সার্টিফিকেট (শিক্ষা বাের্ড কর্তৃক সার্টিফিকেট ইস্যু না হওয়া পর্যন্ত মূল টেস্টিমােনিয়াল সাময়িক ভাবে প্রদান করতে হবে)

২) এস, এস, সি পাশের মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট।

৩) ২ (দুই) কপি পাসপাের্ট সাইজের ফটো (রঙ্গিন)।

৪) জেলায় স্থায়ী বাসিন্দা সম্বলিত নাগরিকত্ব সনদপত্রের মূল কপি।

৫) ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের মূল কপি/রেজাল্ট কার্ড।

৬) উপজাতীয় প্রার্থীর ক্ষেত্রে নিজ নিজ জেলার ডেপুটি কমিশনার ও গােত্র প্রধান এর নিকট হতে চারিত্রিক বৈশিষ্ট সংক্রান্ত মূল সনদপত্র।

৭) মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের মুক্তিযােদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের স্মারক নং ৪৮.০০.০০০০.০০৩.২৫.০১৯.২০.৮৭৫ তারিখ ১৮/১০/২০২০ খ্রিঃ মূলে প্রকাশিত পরিপত্র অনুযায়ী (পরিশিষ্ট-ক দ্রষ্টব্য) স্বীকৃত তালিকা/গেজেটের নম্বর অনলাইন আবেদনে এন্ট্রি করতে হবে। চুড়ান্তভাবে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ভর্তির সময় মুক্তিযােদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের বর্ণিত পরিপত্র অনুযায়ী মুক্তিযােদ্ধা কোটায় অন্তর্ভুক্তির যথাযথ প্রমাণাদি দাখিল করতে হবে। প্রমাণক ভুল প্রমানিত হলে ভর্তির যােগ্য বিবেচিত হবে না। ভুল করে এই মুক্তিযােদ্ধা কোটা অপশন দিলে কোটায় আসন পেলেও ভর্তি বাতিল হয়ে যাবে। মুক্তিযােদ্ধা কোটার দাবিদার প্রার্থীর সরকার কর্তৃক জারীকৃত অন্যান্য বিধি বিধান অনুসরণ করা হবে।

আগামী ০৮/০৮/২০২১ খ্রিঃ থেকে ২৬/০৮/২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত সরকারি প্রতিষ্ঠান সমূহে ভর্তির তারিখ নির্ধারন করা হ’ল। অধ্যক্ষ, সকল সরকারি ম্যাটস/আইএইচটি ভর্তি কার্যক্রম শেষে ভর্তিকৃত ও অ-ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের সার্বিক তথ্য ০১/০৯/২০২১ খ্রিঃ এর মধ্যে পরিচালক (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর, মহাখালী, ঢাকা বরাবরে প্রেরণ করার জন্য নির্দেশ প্রদান করা হল। যার ভিত্তিতে আসন সংখ্যা শূন্য থাকার প্রেক্ষিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। বেসরকারি ম্যাটস/আইএইচটিতে অস্বচ্ছল ও মেধাবী কোটায় ভর্তির জন্য নিয়মানুযায়ী ৫% আসন খালী রাখার জন্য নির্দেশ প্রদান করা হল। MATS/IHT ভর্তির ফলাফল 2021

ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কর্তৃক অনুমােদিত কোর্স কারিকুলাম অনুযায়ী পড়াশুনা করতে হবে। অধ্যয়নের সময় ইনষ্টিটিউটের নিয়মকানুন মেনে চলতে হবে। হােষ্টেলে সীট শুন্যতা সাপেক্ষে মেধাক্রম অনুযায়ী বরাদ্দ দেয়া হবে। এতে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গন্য করা হবে। কোর্সের প্রয়ােজনে ছাত্র-ছাত্রী কর্তৃক নিজ দায়িত্বে প্রতিষ্ঠানের নির্ধারিত স্থানে ব্যবহারিক প্রশিক্ষন গ্রহন করতে হবে। পাশ করার পর কর্তৃপক্ষ চাকুরীর ব্যবস্থা করতে বাধ্য নহে। সকল সরকারি ও বেসরকারি মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনষ্টিটিউট অব হেলথ টেকনােলজী (IHT) তে এক যােগে ক্লাশ শুরু হবে। ক্লাশ শুরুর তারিখ পরবর্তীতে জানানাে হবে।

MATS/IHT ভর্তির ফলাফল 2021

২০২০-২০২১ খ্রিঃ শিক্ষাবর্ষে MATS/IHT ভর্তির ফলাফল দেখুন এখানে

MATS/IHT ভর্তির ফলাফল 2021

 

অনলাইনে ফলাফল চেক করতে এখানে ক্লিক করুন

 

IHT এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

IHT ওয়েটিং লিস্ট এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

MATS এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

MATS ওয়েটিং লিস্ট এর ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

7 thoughts on “MATS/IHT ভর্তির ফলাফল 2021

  1. আমাদের তো কোনো এডমিট কার্ড দেওয়া হয়নি,, তাই আমাদের রোল নাম্বার ও জানা নেই,,, এখন আমরা কিভাবে রেজাল্ট দেখব???

  2. সরকারি ম্যাটস পড়তে কোর্স ফি আর ভর্তি ফি কত টাকা লাগবে???

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *