প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 2019

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 2019 আজ রাতে প্রকাশ করা হবে। এই পরীক্ষায় মোট ১৮ হাজার ১৪৭ জন পাস করেছেন বলে জানা গেছে।

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 2019

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল মঙ্গলবার (২৪ ডিসেম্বর)  দৈনিকশিক্ষাডটকমকে জানান, চূড়ান্ত ফলাফলে মোট ১৮ হাজার ১৪৭ জন পাস করেছেন।

বুয়েটে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সচিব আকরাম আল হোসেন, অধিদফতরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদিরসহ নিয়োগ কমিটির সদস্যরা উপস্থিত রয়েছেন। এখন  যাচাই-বাছাই চলছে। রাত ১০টার মধ্যে ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

পরীক্ষায় পাস করা প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতর ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ ফল পাওয়া যাবে।

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৫৫ হাজার ২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিক্ষক নিয়োগের ৪ ধাপে লিখিত পরীক্ষার ফল একযোগে প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হচ্ছে।

সূত্রল দৈনিক শিক্ষা

চূড়ান্ত ফলাফল পেতে এখানে ক্লিক করুন

ডাউনলোড করুন এখানে ক্লিক করে

প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল 2019

যারা উত্তীর্ণ হয়েছে তাদের মোবাইলে এমন SMS দিয়ে জানানো হয়েছে- Congratulation! You (Roll No. 5025934) have been qualified for the viva voce examination of Primary Teachers’ Recruitment-2018. Please contact the respective DPEO office for next course of action.

ফল প্রকাশে দেরি হওয়ার কারণ হিসেবে জানা গেছে, ১২ হাজার পদের বিপরীতে ২৪ লাখের বেশি পরীক্ষার্থী অংশ নিয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়।

সকল জেলার ফলাফল পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

প্রাথমিক শিক্ষার ওয়েবসাইটঃ dpe.gov.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *