শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023

শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023 এই পোস্টে আপনারা রেজিষ্ট্রেশন নম্বর ছাড়া শুধুমাত্র রোল নম্বর দিয়ে মার্কশীটসহ রেজাল্ট নিতে পারবেন ওয়েবসাইট থেকে। ২০২৩ সালের HSC ফলাফল আগামী ২৬ নভেম্বর ২০২৩ তারিখে প্রকাশ করা হবে।

শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023

HSC Result 2023 From eboardresults.com

ধাপ-১:

এই ওয়েবসাইটে ফলাফল দেখার সবচেয়ে বড় সুবিধা হল এখানে আপনি শুধু রোল দিয়েই রেজাল্ট নিতে পারবেন। যদি রেজিষ্ট্রেশন নম্বর না জানা থাকে তবুও এখান থেকে রেজিষ্ট্রেশন নম্বর ছাড়াই ফলাফল দেখতে পারবেন। প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটার/ল্যাপটপের যেকোন ব্রাউজারে যেতে হবে।আমি গুগল ক্রোম ব্রাউজারে দেখাচ্ছি।আপনি আপনার সুবিধামত যেকোন ব্রাউজারে চেক করতে পারবেন।

২০২০ সালের এসএসসি রেজাল্ট SSC 2020

ধাপ-২:

তারপরে এই এ্যাড্রেসবারে এই eboardresults.com ওয়েবসাইট নির্ভুলভাবে লিখতে হবে। যদি Not Found আসে তাহলে গুগলে সার্চ দিবেন তাহলে লিখতে ভুল হলেও সঠিক ওয়েবসাইট চলে আসবে। ওয়েবসাইটটি যদি সঠিক হয় তাহলে নিচের ছবির মত দেখাবে।

শুধু রোল দিয়ে এইচএসসির রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2020

রেজিষ্ট্রেশন নম্বর ছাড়া HSC রেজাল্ট জানার নিয়ম

 

আরও পড়ুনঃ এইচএসসি রেজাল্ট ২০২৩ আলিম রেজাল্ট ২০২৩ টেকনিক্যাল রেজাল্ট ২০২৩ দেখার সকল নিয়ম একসাথে

 

ধাপ-৩:

এরপরে এই পেইজে দেখানো প্রত্যেকটা বক্সে সঠিক তথ্য দিয়ে বক্সগুলো পূরণ করতে হবে।প্রথমে পরীক্ষার নাম সিলেক্ট করবেন HSC/ALIM/Equivalent তারপর পাশের সাল 2023 সিলেক্ট করবেন। এরপর আপনার বোর্ডের নাম, Result Type সিলেক্ট করবেন Individual Result তারপর আপনার পরীক্ষার রোল লিখবেন।

এসএসসি রেজাল্ট ২০২০ SSC Result 2020

ধাপ-৪:

৪র্থ ধাপে নিচে এলেমেলো কয়েকটা ইংরেজি অক্ষর দেয়া থাকবে যাকে বলা হয় সিকিউরিটি কোড। সেটা ডানপাশের বক্সে নির্ভুলভাবে লিখতে হবে। যেমন নিচের ছবিতে acarid এটা ছিল তাই আমি পাশের বক্সে এই লেখাটা হুবহু লিখেছি। যদি আপনি অক্ষরগুলো না বুঝেন তাহলে Reload বাটনে ক্লিক করলে নতুন অক্ষর আসবে।

শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023 1

ধাপ-৫:

সবশেষে নিচের Get Result বাটনে ক্লিক করবেন। তবে ক্লিক করার আগে সকল তথ্য আবার যাচাই করে নিবেন কোন ভুল থাকলে তা সংশোধন করে নিতে হবে। যদি কোন তথ্য ভুল হয় তাহলে কিন্তু রেজাল্ট আসবেনা।

শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023 2

ধাপ-৬:

সব তথ্য যদি ১০০% ঠিক থাকে তাহলে এই পেইজে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখাবে।আপনি ইচ্ছে করলে এই রেজাল্ট প্রিন্ট করে নিতে পারবেন।

শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023 3

HSC রেজাল্ট HSC 2023

ফলাফল নেয়ার নিয়ম ভিডিওতে দেখুন

২০২৩ সালের HSC ও সমমানের ফলাফল সহজে জানবেন যেভাবে

রেজাল্ট জানার Website-1

https://eboardresults.com/app/stud/

রেজাল্ট জানার Website-2

http://www.educationboardresults.gov.bd/

One thought on “শুধু রোল দিয়ে HSC রেজাল্ট দেখার নিয়ম HSC Result 2023

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *