NU ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সময়বৃদ্ধি 2019

NU ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সময়বৃদ্ধি 2019 করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুসারে ফরম পূরণ প্রক্রিয়া শুরু হবে ০৭ জানুয়ারি ২০১৯ তারিখে এবং শেষ হবে ১৪ জানুয়ারি ২০১৯ তারিখে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষ নিয়মিত, অনিয়মিত, মানোন্নয়ন পরীক্ষার্থীদের ফরম ফিলাপ অনলাইনে সম্পন্ন হবে।

ফরম পূরণ কার্যক্রমের সময়সূচীঃ

  • অনলাইনে আবেদন ফরম পূরণ করার সময়সীমাঃ ০৭/০১/২০২০ তারিখ থেকে ১৪/০১/২০২০ তারিখ পর্যন্ত।
  • কলেজ কর্তৃক ডাটা এন্ট্রির তারিখঃ ১৫/০১/২০২০ তারিখ রাত ১২ টা

NU এর নিয়ম অনুসারে ৩য় বর্ষ থেকে ৪র্থ বর্ষে প্রমোশনের নিয়মঃ

  • গ্রেডিং পদ্ধতির সম্মান পরীক্ষায় BA, BSS, BBA এবং B.Sc এর ক্ষেত্রে ৩য় বর্ষ থেকে ৪র্থ বর্ষে প্রমোশনের জন্য সকল কোর্সে পরীক্ষা দিয়ে অন্তত ৩ টি তত্ত্বীয় কোর্সে ন্যূনতম D গ্রেড পেতে হবে।
  • ০১ টি কোর্সে অনুপস্থিত থেকে শিক্ষার্থী অন্যান্য সকল পরীক্ষা দিয়ে সে সব কোর্সে ন্যূনতম D গ্রেড পেলে পরবর্তী বর্ষে প্রমোশন পাবে। পরবর্তী বছরের পরীক্ষার্থীদের সঙ্গে তাকে অনুপস্থিত বিষয়ে অবশ্যই পরীক্ষা দিতে হবে।

অনার্স ৩য় বর্ষের ফলাফল প্রকাশের নিয়মঃ

  • এ পরীক্ষার ফলাফল গ্রেডিং পদ্ধতিতে প্রকাশ করা হবে। প্রতিটি কোর্সে তত্ত্বীয় ও ইনকোর্স নম্বর যোগ করে ৪০% না পেলে ঐ কোর্সে F (Fail) হবে। ২য় বর্ষ থেকে ৩য় বর্ষে Promoted হবার জন্য সকল পরীক্ষায় অংশগ্রহণ করে কমপক্ষে ৩ টি কোর্সে D বা এর বেশী পেতে হবে। ১ টি তত্ত্বীয়/ব্যবহারিক কোর্সে অনুপস্থিত থেকে বাকি সকল কোর্সে D এর বেশি হলে C-Promoted (Conditional Promoted) হবে। তবে পরবর্তী বছর অনুপস্থিত কোর্সে পরীক্ষায় অংশগ্রহণ না করলে Promotion বাতিল হয়ে যাবে। একের অধিক কোর্সে অনুপস্থিত থাকলে অন্যান্য কোর্সের ফলাফল যাই হোক না কেন ৩য় বর্ষে Promotion পাবেনা। ১০০ নম্বরের ৪ ক্রেডিট কোর্সের ৮০ নম্বরের তত্ত্বীয় পরীক্ষা (৪ঃ০০ মি.) এবং ইনকোর্স ২০ নম্বর। দুটি পরীক্ষার নম্বর যোগ করে সর্বনিম্ন ৪০ হলে D গ্রেড প্রাপ্ত হবে। ৫০ নম্বরের ২ ক্রেডিট কোর্সের ৪০ নম্বরের তত্ত্বীয় পরীক্ষা (২ঃ৩০ মি.) এবং ইনকোর্স ১০ নম্বর। দুটি পরীক্ষার নম্বর যোগ করে সর্বনিম্ন ২০ হলে D গ্রেড প্রাপ্ত হবে।

NU ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সময়বৃদ্ধি 2019

NU ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সময়বৃদ্ধি 2019

[button color=”blue” size=”medium” link=”http://nubd.info/honours/” icon=”” target=”true”]Online Form Fill Up Click Here[/button]

ফরম পূরণ করতে এখানে ক্লিক করুন http://nubd.info/honours/

2 thoughts on “NU ২০১৯ সালের অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সময়বৃদ্ধি 2019”

  1. ভাইয়া, আমি ফরম ফিলাপ করতে পানিনি। কোন প্রকার ব্যবস্থা হবে কি , বা বিলম্ব জরিমানা দিয়ে ফরম ফিলাপ
    করা যাবে কি ।

    Reply

Leave a Comment