প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন করার নিয়ম 2020 Primary

প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন করার নিয়ম 2020 Primary প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন চালু করেছে কর্তৃপক্ষ যা চলবে ২৮/১১/২০২০ হতে ০৪/১২/২০২০ তারিখ পর্যন্ত।

তথ্য সংশােধনের নির্দেশনা (EDIT OPTION)

প্রথম ধাপঃ তথ্য সংশােধনের জন্য আবেদন গ্রহণ (২৮/১১/২০২০ হতে ০৪/১২/২০২০ তারিখ পর্যন্ত)।

দ্বিতীয় ধাপঃ তথ্য সংশােধন ও ফরম সাবমিশন।

প্রথম ধাপ-

আবেদন ফি জমা দেয়ার পর যেসব প্রার্থীগণ আবেদন সংশােধনের প্রয়ােজনীয়তা মনে করছেন শুধুমাত্র সেসকল প্রার্থীগণই উল্লিখিত তারিখের মধ্যে নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তথ্য সংশোধন ও হালনাগাদ করার জন্য আবেদন করবেন। গৃহীত আবেদনের প্রেক্ষিতে প্রার্থীর মােবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে তথ্য সংশােধন সংক্রান্ত নির্দেশনা প্রেরণ করা হবে। একই সাথে http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে অনুরূপ নির্দেশনা প্রদর্শিত হবে।

আবেদনের সময় প্রার্থী তার সংশােধনের ক্যাটাগরী উল্লেখ করতে পারবেন। ক্যাটাগরীতে প্রার্থীর ব্যক্তিগত, শিক্ষাগত ও উভয় বিষয়ে সংশােধন ক্যাটাগরী উল্লেখ থাকবে।

প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন

দ্বিতীয় ধাপঃ

১. সংশােধনের জন্য প্রার্থীর মােবাইল নাম্বারে এসএমএস নােটিশ প্রেরণের পরপরই নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড নিয়ে লগিন করলে ফরম সংশােধনের জন্য উন্মুক্ত (Open) রাখা হবে।

২. সংশােধনের জন্য আবেদন পত্র প্রদান করা প্রার্থীর মােবাইল নাম্বারে একটি Access ID প্রেরণ করা হবে। নির্দেশনা মােতাবেক Access ID ফরম-এ Insert করলে সংশােধনের জন্য ফরমটি দৃশ্যমান হবে।

৩. প্রার্থীর শিক্ষাগত তথ্য (এসএসসি ও এইচএসসি) বিষয়ে প্রার্থীর সংশােধনের প্রয়ােজন নাই। এসএসসি ও এইচএসসি বিষয়ের তথ্য (শিক্ষাবাের্ড কর্তৃক সংশােধিত হয়ে থাকলে) স্বংক্রিয়ভাবে হালনাগাল দেখতে পাবেন।

৪. প্রার্থীর ব্যক্তিগত তথ্য এবং অনার্স ও মাস্টার্স পর্যায়ের তথ্য প্রার্থী নিজেই সংশােধন (প্রয়োজন অনুযায়ী) করতে পরবেন।

৫. সংশােধন কার্যক্রম নিজে দেখে সঠিক মনে হলে ফরমটি সাবমিট করে দিবেন এবং সাথে সাথে সংশােধিত Applicant’s Copy দেখতে পাবেন। সর্বশেষ অর্থাত সংশােধিত Applicant’s Copy পরবর্তী কার্যক্রমের জন্য সংরক্ষণ করবেন।

৬. উক্ত প্রক্রিয়া অনুরণ করে প্রার্থীর নিজ নিজ তথ্য সর্বোচ্চ ৩ (তিন) বার সংশােধনের সুযােগ পাবেন।

৭. জাতীয় শিক্ষাবাের্ডের আওতা বহির্ভূত প্রার্থীগণও তাদের প্রয়ােজনীয় তথ্য একই নিয়ম অনুসরুণ করে। সংশােধন করতে পারবেন।

প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন

প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন

2 thoughts on “প্রাইমারী শিক্ষক নিয়োগ ফরম সংশোধন করার নিয়ম 2020 Primary

  1. আমি ৩০ তারিখ সংশোধনের জন্য আবেদন করেছিলাম। এখনো এসএমএস আসে নি কি করতে পারি? কিভাবে ভুলটা সংশোধন করবো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *