নটর ডেম কলেজ একাদশ শ্রেণির ভর্তি 2020 Notre Dame College

নটর ডেম কলেজ একাদশ শ্রেণির ভর্তি 2020 Notre Dame College নটর ডেম কলেজ ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তির বিস্তারিত তথ্য জেনে এই পোস্ট থেকে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয় নটর ডেম কলেজকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি গ্রহণের জন্য অনুমতি প্রদান করেছে। তাই নটর ডেম কলেজ নিজস্ব অনলাইন-এ ভর্তি আবেদন গ্রহণ করবে।

ক্যাথলিক চার্চ (খ্রিষ্টান মিশনারি) পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ভার্চ্যুয়ালি লিখিত ও মৌখিক পরীক্ষা নিয়ে ২০২০-২১ শিক্ষার্বষে একাদশ শ্রেণিতে ভর্তির কাজ করতে বলেছে ঢাকা শিক্ষা বোর্ড। নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয় এবং সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ এই তালিকায় আছে।

আগামী ৯ আগস্ট থেকে ২৪ আগস্টের মধ্যে এভাবে ভর্তি পরীক্ষা নিয়ে ভর্তির কাজ শেষ করে শিক্ষার্থীদের যাবতীয় তথ্য ৩০ আগস্টের মধ্যে বোর্ডকে জানাতে বলা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় নটর ডেম কলেজকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি গ্রহণের জন্য অনুমতি প্রদান করেছে। বিগত দুই বছর আমরা ভর্তির আবেদনকারী সকল প্রার্থীর জন্য পরীক্ষা নিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে আসছি। কিন্তু করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি ও সরকারি অন্যান্য নির্দেশনা অনুসরণ করে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হচ্ছে বিধায় এ বছর শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে এনে ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না।

শিক্ষাবোর্ডের নির্দেশনা অনুযায়ী এ বছর ভর্তির আবেদনকারী শিক্ষার্থীদের ভর্তির ভার্চুয়ালি (অনলাইন) লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কোন মৌখিক পরীক্ষা হবে না। ভর্তির ক্ষেত্রে ক্ষুদ্র নৃগোষ্ঠী, সংখ্যালঘু, প্রতিবন্ধি, মিশনারি কর্তৃক পরিচালিত প্রত্যন্ত এলাকার স্কুল বিবেচনায় আনা হবে। ভর্তি পরীক্ষার পর চূড়ান্ত ফলাফল মোবাইলে SMS করে জানাবো হবে।

আরও পড়ুনঃ একদশ শ্রেণি ভর্তির অনলাইনে আবেদন করার নিয়ম দেখতে এখানে ক্লিক করুন

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য কলেজ ওয়েবসাইটের পাশাপাশি এখানেও দেওয়া হবে।

নটর ডেম কলেজ একাদশ শ্রেণির ভর্তি 2020 Notre Dame College

ভর্তি আবেদন ফরম পূরণঃ ভর্তি হতে আগ্রহী প্রার্থীদের ৯ আগষ্ট ২০২০ তারিখ দিবাগত দুপুর ১২ঃ০১ মিনিট হতে ১৬ আগষ্ট ২০২০ তারিখ দুপুর ১২ টা পর্যন্ত সরাসরি ওয়েবসাইট https://mcampus-admission.online/ndc/ অথবা নটর ডেম কলেজের নির্দিষ্ট ওয়েবসাইট http://www.notredamecollege-dhaka.com থেকে অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। ভর্তি আবেদন করার নিয়মাবলি এখানে দেয়া আছে।

ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ ২৬০টাকা (ভর্তি প্রক্রিয়া বাবদ ২৫৫/- + বিকাশ চার্জ ৫/-) টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকারী ১৬ আগষ্ট ২০২০ তারিখ দুপুর ১২ টা পর্যন্ত বিকাশে পেমেন্ট করার সুযোগ পাবে।

আরও পড়ুনঃ সকল বোর্ডের সকল কলেজের আবেদন করতে কত পয়েন্ট লাগবে দেখতে এখানে ক্লিক করুন

হেল্প লাইনঃ ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২,০১৯৩৩৩২২৫৩৩ (সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত)

ভর্তি আবেদনের নূন্যতম যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগ – বাংলা মাধ্যম ও ইংরেজী মাধ্যম (উচ্চতর গণিতসহ) GPA-5.00, মানবিক বিভাগ GPA-3.00 এবং ব্যবসায় শিক্ষা- GPA-4.00। এসএসসি-তে  বাংলা মাধ্যমের শিক্ষার্থীরা ইংরেজী ভার্সনের জন্য আবেদন করতে পারবে না।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রেঃবিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA-4.50, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মানবিক বিভাগে GPA-3.50।

নটর ডেম কলেজের ভর্তি পরীক্ষাঃ ১৬ আগস্ট তারিখে এসএমএস এর মাধ্যমে পরিক্ষার তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখঃ (এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।)

নটর ডেম কলেজ ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ভর্তির বিস্তারিত তথ্য

নটর ডেম কলেজ একাদশ শ্রেণির ভর্তি 2020 Notre Dame College

 অনলাইনে আবেদন করার নিয়ম ভিডিতে দেখুন

নটর ডেম কলেজে অনলাইনে ভর্তি আবেদন করার নিয়মাবলি

অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন

নটর ডেম কলেজের অফিসিয়াল ওয়েবসাইট www.notredamecollege-dhaka.com

বি.দ্র, যে সকল ছাত্র কলেজ কর্তৃক নির্ধারিত ইউনিফরম’পরিধান ও নিয়মিত ক্লাস করতে চায় না, যারা ধূমপান করে এবং উপরে উল্লেখিত ভর্তি প্রক্রিয়া যারা মানতে রাজি নয় তাদের আবেদন করার প্রয়ােজন নেই।

আপনার কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন। ধন্যবাদ

এখানে যা খুঁজবে সবাই-

নটর ডেম কলেজ একাদশ শ্রেণির ভর্তি 2020 Notre Dame College, নটর কলেজে ভর্তির নিয়ম, নটর ডেম কলেজে ভর্তি প্রক্রিয়া ২০২০

3 thoughts on “নটর ডেম কলেজ একাদশ শ্রেণির ভর্তি 2020 Notre Dame College”

  1. ২০২০-২১ শিক্ষা বর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে যে সমস্ত ছাত্ররা ইতিমধ্যে দেশের ভিন্ন ভিন্ন কলেজে ভর্তির জন্য কনফার্ম করেছে আবার পরবর্তীতে নটরডেম কলেজে চান্স পেয়ে ভর্তি নিশ্চায়ন করেছে তাদের ক্ষেত্রে কোন সমস্যা আছে কিনা বা তাদের ব্যপারে আন্তঃবোর্ড কি পদ্ধতি রেখেছে??? তাদের নাম আগের কলেজ থেকে কিভাবে বাতিল করা হবে, যদি জানতে পারতাম উপকৃত হতাম,,,

    Reply
    • নিশ্চায়ন করলেও তারা নটরডেমে ভর্তি হতে পারবে কোন সমস্যা হবেনা। কারণ ২টা সম্পূর্ণ আলাদা পদ্ধতি। ১৫/০৯/২০২০ তারিখে জেনারেলের নিশ্চায়ন অটোমেটিক বাতিল হয়ে যাবে।

      Reply

Leave a Comment