হলি ক্রস কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি 2020 Holycross HSC Admission

হলি ক্রস কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি 2020 Holycross HSC Admission। ভর্তির বিজ্ঞপ্তি এবং আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে তুলে দেওয়া হলোঃ

২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা

  • বিজ্ঞান বিভাগ : এসএসসি পরীক্ষায় জিপিএ ৫.০০ প্রাপ্ত।
  • মানবিক বিভাগ : এসএসসি পরীক্ষায় জিপিএ ৩.০০ হতে ৫.০০ প্রাপ্ত।
  • ব্যবসায় শিক্ষা : এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.০০ হতে ৫.০০ প্রাপ্ত।
  • বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৪.০০ ও তদূর্ধ্ব জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরাও মানবিক বিভাগে ভর্তির আবেদন করতে পারবে।
  • বিজ্ঞান বিভাগের ৪.২৫ ও তদূর্ধ্ব জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরাও ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তির আবেদন করতে পারবে।
  • Can apply for Science/ Humanities/ Business Studies
  • Must Enter a valid mobile no. (SMS will be sent)
  • Apply using Individuals/Guardian’s Gmail / Facebook Account
  • Use one specific Id/Mobile number for one single registration at any department.

আবেদনের সময়সীমাঃ সকল বিভাগের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ০৯ থেকে ১৪ আগষ্ট ২০২০ তারিখ

ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে, আগামী ৯ আগস্ট ২০২০ হতে ১৪ আগস্ট ২০২০ তারিখ বিকাল ৫টার মধ্যে

https://www.mcampus-admission.online/hccbd/ লিংক-এ ক্লিক করে অথবা কলেজ ওয়েবসাইট www.hccbd.com-এ Admission>Admission Application-এ ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে হবে।

* সঠিকভাবে ফর্ম পূরণ করে বিকাশের (bKash) মাধ্যমে ২৫০/- (দুইশত পঞ্চাশ টাকা) টাকা জমা দিয়ে ফর্ম submit করতে হবে। ফর্ম ডাউনলােড করার পর Application Confirmation Slip প্রিন্ট করে সংগ্রহ করতে হবে। ভর্তি পরবর্তী সময়ে যেকোন কাজে Application Confirmation Slip সঙ্গে আনতে হবে।

ভর্তির আবেদনপত্র পূরণ সংক্রান্ত

১। অনলাইনে ভর্তির আবেদনপত্র পূরণের সময় সঠিক ও নির্ভুল তথ্য দিতে হবে। কোন ভুল তথ্য প্রদান করলে ভর্তির আবেদন বাতিল বলে গণ্য হবে। ভর্তি হওয়ার পরও যদি প্রদত্ত তথ্য ভুল প্রমাণিত হয় সেক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ ভর্তি বাতিল করার অধিকার রাখেন।

২। ভর্তি আবেদনপত্র পূরণের সময় এসএসসি পরীক্ষার প্রবেশপত্র ও ট্রান্সক্রিপ্ট অনুযায়ী তথ্য প্রদান করতে হবে।

৩। আবেদনপত্রে আবেদনকারীর সদ্য তােলা ছবি আপলােড দিতে হবে (মুখাবয়ব দৃশ্যমান হতে হবে)।

৪। আবেদনপত্রে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় প্রাপ্ত গ্রেড পয়েন্ট দিতে হবে। (i. ফিজিক্যাল এডুকেশন, হেলথ ও স্পােটস্ ii. কেরিয়ার এডুকেশন ব্যতিত)

৫। সিলেকশন টেস্ট: এসএসসি সিলেবাস অনুযায়ী অনলাইনের মাধ্যমে সিলেকশন টেস্ট নেওয়া হবে। সিলেকশন টেস্টের তারিখ ও সময় ১৬ আগস্ট ২০২০ তারিখ শিক্ষার্থীর মােবাইলে এসএমএস এর মাধ্যমে জানানাে হবে ও কলেজ ওয়েব সাইটে (www.hccbd.com) প্রকাশ করা হবে।

৬। ভর্তি ফলাফল নির্ধারণ প্রক্রিয়া: এসএসসি পরীক্ষার ফলাফল ও সিলেকশন টেস্টের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্তভাবে নির্বাচন করা হবে। অগ্রাধিকার ভিত্তিতে নিজ বিদ্যালয়ের শিক্ষার্থী, ক্ষুদ্র নৃগােষ্ঠি, সংখ্যালঘু, প্রতিবন্ধি, প্রত্যন্ত এলাকার স্কুল এর শিক্ষার্থীদের স্ব স্ব গ্রুপের মেধাতালিকা অনুযায়ী বিবেচনা করা হবে।

৭। ভর্তি ফল প্রকাশ: নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল মােবাইলে এসএমএস এর মাধ্যমে জানানাে হবে ও কলেজ ওয়েব সাইটে (www.hccbd.com) প্রকাশ করা হবে।

৮। ভর্তি সংক্রান্তঃ ভর্তির ফল প্রকাশের ২দিনের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের https://www.mcampus-admission.online/hccbd/ লিংকে ক্লিক করে অথবা হলি ক্রস কলেজ ওয়েবসাইট www.hccbd.com – এ Admissions>Admission Application এ ভর্তি ফর্ম পূরণ করে নির্ধারিত পরিমাণ টাকা বিকাশের (bKash) মাধ্যমে জমা দিয়ে Submit করতে হবে এবং অনলাইন কর্তৃক প্রদেয় প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে। এটিই হবে শিক্ষার্থীর হলি ক্রস কলেজের সাময়িক ভর্তির প্রমাণপত্র।

৯। আসন সংখ্যা: বিজ্ঞান বিভাগ- ৭৮০, ব্যবসায় শিক্ষা বিভাগ- ২৮০ ও মানবিক বিভাগ- ২৭০।

বি.দ্রঃ বিবাহিতদের আবেদন করার প্রয়ােজন নাই। সেশন চলাকালীন সময়ে কারাে বিয়ে হলে তাকে টি.সি. দেয়া হবে (বাল্য বিবাহ আইনত অপরাধ)। অবশ্যই কলেজ নির্ধারিত পােশাক পরিধান করতে হবে। কলেজে মােবাইল ফোন আনা ও ব্যবহার করা সম্পূর্ণ নিষেধ। এ সকল বিষয়ে আপত্তি থাকলে আবেদন করার প্রয়ােজন নাই। হলি ক্রস কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি 2020 Holycross HSC Admission 

ভর্তির ফলাফল প্রকাশঃ কলেজ নোটিশ বোর্ড ও কলেজ ওয়েবসাইটে www.hccbd.com এর পাশাপাশি মোহন্স ওয়ার্ল্ড-এ পাওয়া যাবে।

হলি ক্রস কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি 2020 Holycross HSC Admission

হলি ক্রস কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি 2020 Holycross HSC Admission

 

Leave a Comment