সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job

সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job এর অনলাইনে ফরম পূরণের নিয়ম পাবেন এখানে।সহকারী শিক্ষক নিয়োগ 2020 এর আবেদন ও নিয়মাবলী সঠিকভাবে জানতে হলে সম্পূর্ণ লেখাটি পড়তে হবে অনুগ্রহ করে। তাহলে সব কিছু সঠিক ও নির্ভুলভাবে সহজে জানতে পারবেন।এবারের সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় শর্তাবলী, যোগ্যতা, আবেদন ফি, পরীক্ষা পদ্ধতিসহ বেশকিছু বিষয়ে পরিবর্তন আনা হয়েছে। যারা আগ্রহী তারা অবশ্যই এই পোস্টের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়ে বুঝে তারপর আবেদন করবেন এবং প্রস্তুতী নিবেন।

সহকারী শিক্ষক নিয়োগ অনলাইনে আবেদন করার নিয়মঃ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক এর শূন্যপদে এবং জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্বখাতে সৃষ্ট সহকারী শিক্ষক পদে জাতীয় বেতনস্কেল, ২০১৫-এর ১৩ তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়ােগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে (পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ব্যতীত)  উল্লেখিত নির্দেশনা ও শর্ত অনুযায়ী দরখাস্ত আহবান করা যাচ্ছে।

  • আগ্রহী প্রার্থীগণকে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে ২৫ অক্টোবর ২০১০ (সকাল ১০.৩০ টা হতে) এবং শেষ হবে ২৪ নভেম্বর ২০২০ (রাত ১১:৫৯-এ)।
  • http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে Application Form পূরণের নির্দেশনা পাওয়া যাবে। উক্ত নির্দেশনা অনুসরণপূর্বক অনলাইনে Application Form পূরণ করে Submit করা হলে ওয়েবসাইট হতে প্রার্থীর User ID সহ Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant’s Copy তৈরি হবে যা প্রিন্ট করে আবেদনে প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।
  • আবেদন ফি জমা দানের পূর্বে Draft Applicant’s Copy একাধিকবার পড়ে প্রার্থী তার প্রদত্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হবেন। কোন ভুল পরিলক্ষিত হলে তার বিপরীতে আবেদন ফি জমা দেয়া যাবে না এবং এই বিজ্ঞপ্তির ৩ নং অনুচ্ছেদ অনুসরণ করে নতুন করে Application Form সঠিক তথ্য দিয়ে পূরণপূর্বক নতুন User ID সংবলিত Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant’s Copy প্রিন্ট নিয়ে পুনরায় প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job
  • নির্ভুলভাবে পুরুণকৃত Application Form-এর বিপরীতে প্রদত্ত User ID ব্যবহার করে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে Draft Applicant’s Copy-তে প্রদত্ত নির্দেশনা অনুসরণপূর্বক যেকোন টেলিটক প্রি-প্রেইড মােবাইল নম্বর হতে SMS-এর মাধ্যমে অফেরতযােগ্য ১০০.০০ (একশত) টাকা আবেদন ফি এবং টেলিটকের সার্ভিস চার্জ ১০.০০ (দশ) টাকাসহ একত্রে মােট ১১০.০০ (একশত দশ) টাকা পরিশােধ করতে হবে।
  • আবেদন ফি পরিশােধের পরে আবেদনে প্রদত্ত মােবাইল নম্বরে SMS-এর মাধ্যমে আবেদনকারীকে User ID-সহ একটি Password দেয়া হবে। এরপরে http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটের “Download Applicant’s Copy” ট্যাবে ক্লিক করে মােবাইলে প্রাপ্ত User ID ও Password Submit করে Paid স্ট্যাটাস সম্পন্ন Final Applicant’s Copy পাওয়া যাবে যা প্রিন্ট করে নিয়ােগ প্রক্রিয়ার শেষাবধি আবশ্যিকভাবে সংরক্ষণ করতে হবে। কেবলমাত্র আবেদন ফি পরিশােধের পরেই আবেদনটি চূড়ান্তভাবে গৃহীত হয়েছে বলে গণ্য হবে এবং আবেদনে আর কোন তথ্য সংশোধন, সংযােজন, পরিমার্জন বা একই প্রার্থীর নতুনভাবে Application Form পূরণের সুযােগ থাকবে না।
  • পরবর্তীতে লিখিত পরীক্ষার ব্যবস্থাদি চুড়ান্ত করার পর প্রত্যেক যােগ্য আবেদনকারীকে SMS-এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলােডের লিংক প্রদান করা হবে যা ব্যবহার করে আবেদনকারী পরীক্ষার প্রবেশপত্র ডাউনলােড করতে পারবেন। User ID এবং Password পুনরুদ্ধারের প্রয়োজন হলে উক্ত লিংকে প্রার্থীর ব্যক্তিগত তথ্য দিয়ে পুনরুদ্ধার করা যাবে৷ সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job
  • আবেদনকারী যে উপজেলা/থানার স্থায়ী বাসিন্দা তার প্রার্থিতা উক্ত উপজেলা/থানার অনুকূলে নির্ধারিত থাকবে এবং তার নিয়ােগ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম তদনুযায়ী নিয়ন্ত্রিত হবে।
  • সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ বিধিমালা, ২০১৯-এ বর্ণিত প্রক্রিয়া অনুযায়ী নির্বাচিত প্রার্থীকে নিজ উপজেলা/থানায় নিয়ােগ দেয়া হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ বিধিমালা, ২০১৯ অনুযায়ী মেধাক্রমানুসারে নির্বাচিত প্রার্থীদের দ্বারা প্রথমে (উপজেলা/থানাভিত্তিক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক‘ এর শূন্য পদসমূহ পূরণ করা হবে। মেধা তালিকার অবশিষ্ট প্রার্থী দ্বারা জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্বখাতে সৃষ্ট ‘সহকারী শিক্ষক’ এর পদসমূহ পূরণ করা হবে।
  • বিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদনে তাদের স্বামী অথবা পিতার স্থায়ী ঠিকানায় আবেদন করতে পারবেন। তবে এ দু’টি স্থায়ী ঠিকানার মধ্যে তিনি যেটি আবেদনে উল্লেখ করবেন তার প্রার্থিত সেই উপজেলা/থানার কোটায় বিবেচিত হবে।
  • ২০ অক্টোবর ২০২০ তারিখে বয়স সর্বনিম্ন ২১ বৎসর এবং ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বৎসর হতে হবে। তবে শুধুমাত্র মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর হবে। বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  • অসত্য/ভুয়া তথ্য সংবলিত/ক্রটিপূর্ণ অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক দাখিলকৃত প্রদত্ত কোন তথ্য বা কাগজপত্র নিয়োগ কার্যক্রম চলাকালে যে কোনাে পর্যায়ে বা নিয়োগপ্রাপ্তির পরেও অসত্য/ভুয়া প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন/নিয়ােগ বাতিল করা হবে এবং মিথ্যা/ভুয়া তথ্য সরবরাহ করার জন্য তার বিরুদ্ধে আইনগত/প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া আবেদনে নিজ জেলা, থানা/উপজেলা ভুল করলে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে। সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job
  • আবেদনপত্র পােষ্য কোটা উল্লেখ না করলে মৌখিক পরীক্ষার সময় পােষ্য কোটার স্বপক্ষে সনদ দাখিল করলেও তাকে পোষ্য কোটায় অন্তর্ভুক্ত করা হবে না।
  • আবেদনপত্রে পােষ্য কোটা দাবী করা সত্বেও পােষ্য কোটার স্বপক্ষে প্রয়ােজনীয় প্রমাণাদি দাখিল করতে ব্যর্থ হলে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।
  • সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ বিধিমালা, ২০১৯-এর ব্যাখ্যা অনুযায়ী “পােষ্য” অর্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ােজিত আছেন বা ছিলেন এমন শিক্ষকের অবিবাহিত সন্তান, যিনি উক্ত শিক্ষকের উপর সম্পূর্ণরূপে নির্ভরশীল আছেন বা তিনি জীবিত থাকলে বা চাকরিতে থাকলে সম্পূর্ণরূপে নির্ভরশীল থাকতেন এবং উক্ত শিক্ষকের বিধবা স্ত্রী বা বিপত্নীক স্বামী বা তালাকপ্রাপ্ত কন্যা যিনি উক্ত শিক্ষকের উপর সম্পূর্ণরুপে নির্ভরশীল ছিলেন বা ক্ষেত্রমত তিনি জীবিত থাকলে অনুপভাবে নির্ভরশীল থাকতেন। মৌখিক পরীক্ষার সময় পােষ্য প্রার্থীদেরকে ২৫ অক্টোবর ২০২০ তারিখ পর্যন্ত তিনি পােষ্য ছিলেন মর্মে সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে। কোন প্রার্থী উল্লিখিত সকল সনদ দাখিল করতে ব্যর্থ হলে তার প্রার্থিতা বলে গণ্য হবে।সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job
  • আবেদনপত্রে পুরুষ প্রার্থী মহিলা কিংবা মহিলা প্রার্থী পুরুষ উল্লেখ করলে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।
  • লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত/মনােনীত প্রার্থীকে নিম্নবর্ণিত সত্যায়নকৃত কাগজপত্রাদি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে (অথবা এসএমএস-এর মাধ্যমে নির্দেশিত হলে অনলাইনে) দাখিল করতে হবেঃ
  • (ক) অনলাইন এ দাখিলকৃত আবেদনের ফটোকপি এবং পাসপাের্ট সাইজের ২(দুই) কপি ছবি।
  • (খ) শিক্ষাগত যােগ্যতা সম্পর্কিত সকল প্রকার মূল/সাময়িক সনদপত্র;
  • (গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র।
  • (ঘ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের কপি;
  • (ঙ) পােষ্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক (২৫ অক্টোবর ২০২০ তারিখের পূর্বে স্বাক্ষরিত নয়) প্রদত্ত পােষ্য সনদপত্
  • (চ) সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর প্রমাণের ক্ষেত্রে (i) মুক্তিযােদ্ধার সন্তান প্রার্থীদের জন্য সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারেমুক্তিযােদ্ধার প্রয়ােজনীয় সনদ ও কাগজপত্র এবং (ii) শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের অনুকূলে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র;
  • (ছ) লিখিত পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি
  • প্রার্থীর সনদপত্র ও ছবি সত্যায়নকারী কর্মকর্তার (৯ম বা তদুর্ধ গ্রেডের গেজেটেড কর্মকর্তা) স্বাক্ষরের নীচে নামসহ সীল থাকতে হবে।
  • লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। 
  • Online-এ আবেদন দাখিলের বিষয়ে সহযোগিতার প্রয়ােজন হলে vas.query@teletalk.com.bd ই-মেইল ঠিকানা অথবা যেকোন টেলিটক নম্বর হতে টেলিটকের কাস্টমার কেয়ার 121 নম্বরে যােগাযােগ করা যাবে। এছাড়া http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটের ‘Help ট্যাবে টেলিটক নিকটস্থ কাস্টমার কেয়ার সেন্টারের ঠিকানা পাওয়া যাবে।
  •  এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ কিংবা প্রার্থিত পদে নিয়ােগ প্রদান করতে বাধ্য থাকবে না। কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

বেতন : ১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩) (জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী)।

বয়সসীমা : প্রার্থীদের বয়স ২০ অক্টোবর ২০২০ তারিখে সর্বনিম্ন ২১ বছর এবং ২৫ মার্চ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে এ বয়সসীমা হবে ৩২ বছর। বয়স নিরূপণে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

শিক্ষাগত যোগ্যতা : যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সম্মান বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

প্রতিষ্ঠানের নামঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়

পদের নামঃ সহকারী শিক্ষক Assistant Teacher

আরও পড়ুনঃ এই সপ্তাহের সাপ্তাহিক চাকরীর খবর পত্রিকা PDF ও অনলাইনে।

বেতন স্কেলঃ নিম্মে উল্লেখিত বিজ্ঞপ্তি দেখুন অনুগ্রহ করে

বেতন গ্রেডঃ নিম্মে উল্লেখিত বিজ্ঞপ্তি দেখুন অনুগ্রহ করে

আবেদন পদ্ধতিঃ অনলাইনে

আবেদন ফিঃ ১১০/-টাকা।

আবেদন শুরুঃ ২৫/১০/২০২০ তারিখ সকাল ১০টা থেকে

আবেদনের শেষ সময়ঃ ২৪/১১/২০২০ তারিখ বিকাল ৫টা পর্যন্ত

আবেদন ফি প্রদানের মাধ্যমেঃ টেলিটক প্রিপেইড মোবাইল

আবেদনের মোট পদ সংখ্যাঃ নিম্মে উল্লেখিত বিজ্ঞপ্তি দেখুন অনুগ্রহ করে

সরকারি চাকরীর অনলাইনে আবেদন করার নিয়ম

আবেদন ফরম পূরণ ও পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই নিম্নবর্ণিত শর্তাবলী অনুসরণ করতে হবে।

০১. ২০/১০/২০২০খ্রিঃ তারিখে বিজ্ঞপ্তিতে উল্লেখিত বয়সের মধ্যে হতে হবে।

০২, সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য www.dpe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। নিয়ােগে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনাে সংশােধন হলে তা অনুসরণ করা হবে। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। উপরে উল্লেখ করা হয় নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযােজ্য হবে। এই নিয়ােগ সম্পূর্ণ অস্থায়ী, প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য প্রযােজ্য এবং স্থায়ী রাজস্ব পদে নিয়ােগের কোন প্রতিশ্রুতি দেয়া হবে না।সহকারী শিক্ষক নিয়োগ 2020 সরকারি প্রাথমিক বিদ্যালয় Assistant Teacher Job

কর্তৃপক্ষ প্রয়ােজনে যে কোন শর্ত সংযােজন, সংশােধন এবং পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করেন। 

অনলাইনে আবেদনপত্র পূরণ-সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী :

ক. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://dpe.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন।

চাকরীর বিজ্ঞপ্তি 2020

আবেদনের সময়সীমা:

(i) Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৫/১০/২০২০খ্রি., সকাল ১০.০০ টা।

(ii) Online-এ আবেদনপত্র দাখিলের শেষ তারিখ ও সময়: ২৪/১১/২০২০খ্রি., রাত: ১১.৫৯ টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণকে Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

আরও পড়ুনঃ এই সপ্তাহের চাকরীর ডাক পত্রিকা PDF ও অনলাইনে পড়ুন

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান:

Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা অনুযায়ী ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। সরকারি চাকরি নিয়োগ ২০২০

উক্ত Applicant’s copy প্রার্থী download পূর্বক প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিমােক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে  পরীক্ষার ফি বাবদ ১০০/-(একশত) টাকা ও Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ১০/-(বার) টাকা, মােট ১১০/-(একশত বার) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। সহকারী শিক্ষক নিয়োগ 2020

উল্লেখ্য, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না”।

টেলিটক সিমে SMS এ ফি জমা দেয়ার নিয়ম

প্রথম SMS:

DPER<space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

Example: DPER ABCDEF

Reply: Applicant’s Name, Tk. 110 will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee Type DPER<space>Yes<space >PIN and send to 16222.

দ্বিতীয় SMS:

DPER<space>Yes< space>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

Example: DPER Yes 12345678

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for DPER Application for post XXXXXXX User ID is (ABCDEF) and Password (XXXXXXXXX).

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dpe.teletalk.com.bd/ ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।সহকারী শিক্ষক নিয়োগ 2020

SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী download পূর্বক প্রিন্ট করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।

সরকারি চাকরীর খবর 2020

চাকরীর বিজ্ঞপ্তি 2020 প্রাথমিক Primary

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

সহকারী শিক্ষক নিয়োগ 2020

অনুগ্রহ করে কিছুক্ষণ অপেক্ষা করুন। বিজ্ঞপ্তি লোড হচ্ছে। ধন্যবাদ

অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন http://dpe.teletalk.com.bd/

অনলাইনে কিভাবে সরকারি চাকরীর ফরম পূরণ করতে হয় তার ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

Leave a Comment