৪৫ তম বিসিএস প্রিলি রেজাল্ট BCS Result 2023

৪৫ তম বিসিএস প্রিলি রেজাল্ট BCS Result 2023 এমসিকিউ পরীক্ষার ফলাফল দেখুন এখানে। ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১২ হাজার ৭৮৯ পরীক্ষার্থী। বুধবার সন্ধ্যায় প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।  ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ফল প্রকাশের বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, অক্টোবরে এ বিসিএসের প্রিলিতে উত্তীর্ণদের রিটেন বা লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরের ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রার্থীরা অংশ নেন।

৪৫তম বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন।

 

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd-এ পাওয়া যাবে। তাছাড়া, টেলিটক বাংলাদেশ লিঃ-এর মাধ্যমে নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন মােবাইল হতে sms করে ৪৫তম বি.সি.এস.-এর প্রিলিমিনারি টেস্টের ফলাফল জানা যাবে।

Format: PSC<Space>45<Space>Registration Number লিখে ১৬২২২-তে পাঠাতে হবে।

ফিরতি Message-এ Registration Number সহ Qualified অথবা Not Qualified হিসেবে ফলাফল পাওয়া যাবে।।

Example: PSC 45 123456 send to 16222

৪৪তম বি.সি.এস, এর লিখিত পরীক্ষা আগামী –, ২০২২ মাসে অনুষ্ঠিত হতে পারে। সুনির্দিষ্ট তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে এবং প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাচ্ছে। এছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে নিন্মোক্ত পদ্ধতিতে যে কোনো মোবাইল হতে এসএমএস করে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট এর ফলাফল জানা যাবে।

এছাড়াও এসএমএসে ফল জানা যাবে। এজন্য টেলিটক মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে ৪৪ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

৪৫ তম বিসিএস প্রিলি রেজাল্ট BCS Result 2023

 

৪৫ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ডাউনলোড এই লিঙ্কে

 

ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *