৪৩ তম বিসিএস প্রিলি রেজাল্ট BCS Result 2022

৪৩ তম বিসিএস প্রিলি রেজাল্ট BCS Result 2022 এমসিকিউ পরীক্ষার ফলাফল দেখুন এখানে। গত বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা হয়। এতে অংশগ্রহণের জন্য আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া। শুরুতে আবেদনের শেষ সময় গত বছরের ৩১ জানুয়ারি করা হলেও পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে ওই বছরের ৩১ মার্চ পর্যন্ত করা হয়।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd-এ পাওয়া যাবে। তাছাড়া, টেলিটক বাংলাদেশ লিঃ-এর মাধ্যমে নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন মােবাইল হতে sms করে ৪৩তম বি.সি.এস.-এর প্রিলিমিনারি টেস্টের ফলাফল জানা যাবে।

Format: PSC<Space>43<Space>Registration Number লিখে ১৬২২২-তে পাঠাতে হবে।

ফিরতি Message-এ Registration Number সহ Qualified অথবা Not Qualified হিসেবে ফলাফল পাওয়া যাবে।।

Example: PSC 43 123456 send to 16222

৪৩তম বি.সি.এস, এর লিখিত পরীক্ষা আগামী –, ২০২২ মাসে অনুষ্ঠিত হতে পারে। সুনির্দিষ্ট তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে এবং প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাচ্ছে। এছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে নিন্মোক্ত পদ্ধতিতে যে কোনো মোবাইল হতে এসএমএস করে ৪৩ তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট এর ফলাফল জানা যাবে।

এছাড়াও এসএমএসে ফল জানা যাবে। এজন্য টেলিটক মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে ৪৩ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

৪৩ তম বিসিএস প্রিলি রেজাল্ট BCS Result 2022

 

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল ডাউনলোড এই লিঙ্কে

 

ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.

x