BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Breaking News
Home / HSC / রাজশাহী বোর্ডে একাদশে কলেজ ট্রান্সফার আবেদন TC 2019

রাজশাহী বোর্ডে একাদশে কলেজ ট্রান্সফার আবেদন TC 2019

রাজশাহী বোর্ডে একাদশে কলেজ ট্রান্সফার আবেদন TC 2019 সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বোর্ড কর্তৃপক্ষ। আবেদন প্রক্রিয়া আগামী ১৬-১০-২০১৯ তারিখ থেকে ২৮-১১-২০১৯ তারিখ পর্যন্ত চলবে।

উপযুক্ত বিষয়ের প্রেক্ষিতে নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, অত্র বাের্ডের আওতাধীন কলেজ সমূহে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে অধ্যয়নরত ছাত্র/ছাত্রীরা আগামী ১৬/১০/২০১৯ খ্রীঃ তারিখ হতে ২৮/১১/২০১৯ খ্রী: তারিখ পর্যন্ত ছাড়পত্রের মাধ্যমে অন্যত্র ভর্তি হতে পারবে। ছাড়পত্রের ফরম ও শর্তাবলী বাের্ডের সংশ্লিষ্ট ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, ছাড়পত্রের মাধ্যমে ভর্তিচ্ছু আবেদনকারীদের অনুমতিপত্র অনলাইনে প্রকাশ করা হবে। আবেদনকৃত শিক্ষার্থীরা অনলাইন থেকে তাদের অনুমতিপত্র সংগ্রহ করতে পারবে।

নিয়মাবলীঃ

১। অনিয়মিত শিক্ষার্থীদের ছাড়পত্রের মাধ্যমে কলেজ পরিবর্তনের সুযােগ নেই।

২। ছাড়পত্রের মাধ্যমে কোনভাবেই আসন সংখ্যার অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করা যাবে না।

৩। প্রতিটি কলেজ কতজন শিক্ষার্থীকে ছাড়পত্রের মাধ্যমে ভর্তির অনুমতির জন্য সুপারিশ করছে তার রেজিষ্টার তৈরী করবে এবং ভর্তিচ্ছু কলেজের অধ্যক্ষ তার প্রত্যয়নে শিক্ষার্থীর ক্রমিক উল্লেখ করবেন।

৪। আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে উভয় কলেজের অধ্যক্ষের সুপারিশসহ ১৬/১০/২০১৯ হতে ২৮/১১/২০১৯ তারিখের মধ্যে বাের্ডের কলেজ পরিদর্শক এর দফতরে জমা দিতে হবে। উল্লেখ্য, উভয় কলেজের অধ্যক্ষের সুপারিশ প্রাপ্তির অনধিক ০৫ (পাঁচ) কর্ম দিবসের মধ্যে আবেদনপত্র বাের্ডে জমা দিতে হবে।

৫। আবেদনপত্রের সঙ্গে ছাড়পত্র গ্রহনের যৌক্তিক কারণ সংক্রান্ত প্রামান্য কাগজপত্র (বাসস্থান পরিবর্তন,নিরাপত্তা জনিত) দাখিল করতে হবে।

৬। বাের্ড কর্তৃক ছাড়পত্রের আদেশ জারির অনধিক ০৭ (সাত) দিনের মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

৭। অধ্যক্ষের স্বাক্ষর গ্রহন পূর্বক প্রয়ােজনীয় কাগজপত্র (একাডেমীক ট্রান্সক্রিপ্ট ও রেজিষ্ট্রেশন কার্ডের ফটোকপি) ও সােনালী ব্যাংকের ১১০০/- (এক হাজার এক শত) টাকার সােনালী সেবার রশিদসহ আবেদনটি কলেজ শাখায় জমা দিতে হবে।

৮। শিক্ষার্থী তার ছাড়পত্রের অনুমতির আদেশ বাের্ডের ওয়েবসাইট হতে সংগ্রহ করবে এবং সেটি প্রিন্ট করে নিবে। এই আদেশের প্রেক্ষিতে ভর্তিকৃত কলেজ থেকে টিসি নিয়ে শিক্ষার্থী প্রার্থীত কলেজে ভর্তি হবে।

৯। পঠিত বিভাগ এবং বিষয়সমুহে মিল না থাকলে কোনভাবেই ছাড়পত্রের আবেদনে অধ্যক্ষগণ সুপারিশ করবেন না।

১০। নির্ধারিত সময়ের পরে কোন ছাড়পত্রের আবেদনে সুপারিশ না করার জন্য অধ্যক্ষগণ কে অনুরােধ করা হল।

বিষয়গুলাে অতীব জরুরী। এর কোন প্রকার ব্যতয় ঘটলে কলেজের অধ্যক্ষ একক ভাবে দায়ী থাকবেন।

রাজশাহী বোর্ডে একাদশে কলেজ ট্রান্সফার আবেদন TC 2019

রাজশাহী বোর্ডে একাদশে কলেজ ট্রান্সফার আবেদন ফরম TC Form 2019

রাজশাহী বোর্ডে একাদশে কলেজ ট্রান্সফার আবেদন TC 2019

টিসি ফরম PDF এ ডাউনলোড করুন

সূত্রঃ http://rajshahieducationboard.gov.bd/

About মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন, মোহন্স ওয়ার্ল্ড এনইউ এর প্রতিষ্ঠাতা, এখানে বিভিন্ন শিক্ষা বিষয়ক নোটিশ, ফলাফল, সময়সূচী, সাজেশন, আবেদন পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে পোস্ট করার চেষ্টা করি। মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন।

Check Also

মার্কেন্টাইল ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৯ mblbd.com Scholarship 2020

মার্কেন্টাইল ব্যাংক শিক্ষাবৃত্তি ২০১৯ mblbd.com Scholarship 2020 । সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিগত বছরগুলাের ন্যায় ...

2 comments

  1. আমার টিসির আবেদনের রেজাল্ট হয়ে ১১ দিন চলে গেছে আমরা কয়েকজন স্টুডেন্ট বুচতে না পেরে ভর্তি হতে পারি নাই এই মরর্মে আমাদের কি কোন সমস্যা হবে আপানারা এই বিষয়টা আমাদেরকে জাসিয়ে একটু উপকৃত করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *