BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Breaking News
Home / National University / NU অ্যাকাডেমিক কাউন্সিলের মিটিং এ গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত 2019

NU অ্যাকাডেমিক কাউন্সিলের মিটিং এ গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত 2019

NU অ্যাকাডেমিক কাউন্সিলের মিটিং এ গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত 2019 গ্রহণ করা হয়েছে।

অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

  • মহাকাশ বিজ্ঞান বিভাগ চলু করতে কমিটি গঠন।
  • অসদুপায় অবলম্বনের জন্য কলেজ শিক্ষককে শাস্তি প্রদান
  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে বিভিন্ন অধিভুক্ত কলেজসমূহে পদায়ন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সিদ্ধান্তগুলাের মধ্যে উল্লেখ্যযােগ্য হচ্ছে- মহাকাশ বিজ্ঞান বিভাগ চলু করতে কমিটি গঠন, ‘অসদুপায় অবলম্বনের জন্য এক কলেজ শিক্ষককে শাস্তি প্রদান এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে বিভিন্ন অধিভুক্ত কলেজসমূহে পদায়ন।

আজ সােমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে অ্যাকাডেমিক কাউন্সিলের ৯০তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, মহাকাশ বিজ্ঞান বিভাগ চালুর জন্য ফিজিবিলিটি স্টাডির করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমানকে আহবায়ক করে তিনজন ডিন ও একজন বিষয় বিশেষসহ ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়া কলেজ অধ্যক্ষের স্বাক্ষর জাল করে ছুটি নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল প্রােগ্রামে ভর্তি হওয়ার দায়ে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার কৃষ্ণপুর হাজী আলী আকবর কলেজের প্রভাষক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের রেজিস্ট্রেশন বাতিল এবং আজীবনের জন্য তাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সকল প্রকার কর্মকাণ্ড থেকে নিভৃত রাখার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে অধিকতর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য কলেজ পরিচালনা কমিটি ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-মাউশিকে চিঠি দেয়ার সিদ্ধান্ত হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত যেসব কলেজগুলোতে শিক্ষক স্বল্পতা রয়েছে সেখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিক্ষকদের পদায়নের মাধ্যমে পাঠদান কার্যক্রম আরও গতিশীল করার সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড, হাফিজ মুহাম্মদ হাছান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর নােমান উর রশীদ, রেজিস্ট্রার মােল্লা মাহফুজ আল-হােসেনসহ ৩৮জন অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য সভায় উপস্থিত ছিলেন।

NU অ্যাকাডেমিক কাউন্সিলের মিটিং এ গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত 2019

NU অ্যাকাডেমিক কাউন্সিলের মিটিং এ গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত 2019

সূত্রঃ http://www.nu.ac.bd/

About মোহাম্মদ মোহন

মোহাম্মদ মোহন, মোহন্স ওয়ার্ল্ড এনইউ এর প্রতিষ্ঠাতা, এখানে বিভিন্ন শিক্ষা বিষয়ক নোটিশ, ফলাফল, সময়সূচী, সাজেশন, আবেদন পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে পোস্ট করার চেষ্টা করি। মোহাম্মদ মোহন সম্প্রতি নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী থেকে বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি) সম্পন্ন করেছেন।

Check Also

NU ২০১৮ সালের ডিগ্রি ১ম বর্ষের ফলাফল পুণঃনিরীক্ষণ ফলাফল প্রকাশ 2019

NU ২০১৮ সালের ডিগ্রি ১ম বর্ষের ফলাফল পুণঃনিরীক্ষণ ফলাফল প্রকাশ 2019 হয়েছ। আমাদের ইউটিউব চ্যানেলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *