এইচএসসি রেজাল্ট 2023 সবার আগে পেতে রেজিষ্ট্রেশন করুন HSC Result 2023

এইচএসসি রেজাল্ট 2023 সবার আগে পেতে রেজিষ্ট্রেশন করুন HSC Result 2023 । ২০২২ সালের এইচএসসির রেজাল্ট প্রকাশে দেরি হচ্ছে অধ্যাদেশ জারির কারণে HSC Result 2023।

বৃহস্পতিবার টেলিটক বিজ্ঞপ্তি দিয়ে প্রি-রেজিস্ট্রেশন করার আহ্বান জানিয়ে বলা হয়েছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ঘরে বসে ফল পেতে রেজিস্ট্রেশন করতে হবে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে। প্রি-রেজিস্ট্রেশন করতে HSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডর নাম রোল লিখে স্পেস দিয়ে ২০২২ লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিতে হবে।

এইচএসসি রেজাল্ট 2023

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। এরপর ৭ জানুয়ারির পর ফল প্রকাশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড কমিটি। সেটি প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী সময় দিলে সেদিনই ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুনঃ মোবাইলে ও ইন্টারনেটে বিস্তারিত ফলাফল দেখার নিয়ম

এইচএসসি রেজাল্ট 2022 সবার আগে পেতে রেজিষ্ট্রেশন করুন HSC Result 2022

আগামী জানুয়ারি মাসের যেকোন দিন এইচএসসি ও সমমানের ফল প্রকাশ হতে পারে। ফলাফল প্রকাশের জন্য প্রস্তুতি শুরু করেছে শিক্ষাবোর্ডগুলো। করোনা ভাইরাসের কারণে এবছর ফলাফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে ।

এইচএসসি পরীক্ষার এই ফল জানাতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে মোবাইল অপারেটরগুলো। গ্রাহকদেরকে এরইমধ্যে এসএমএসের মাধ্যমে সে তথ্য জানাতে শুরু করেছে তারা। এতে বলা হয়েছে, চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফল এর প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

এছাড়া  ঢাকা শিক্ষাবোর্ডের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী মনজুরুল কবীর বলেন, করোনার কথা মাথায় রেখে এবার ঘরে বসেই যাতে ফল পেতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। ফল প্রকাশের আগের দিন পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করা যাবে। অন্যান্য বছরের তুলনায় এবার এটুকুই ব্যতিক্রম। আগে ফল প্রকাশের দিন এসএমএস করলে ফিরতি মেসেজে জানিয়ে দেয়া হতো ফল। কিন্তু এবার আগেই রেজিস্ট্রেশন করে রাখতে হবে। ফল প্রকাশের সাথে এসএমএস চলে যাবে।

আবেদনের সময়সীমাঃ — জানুয়ারি ২০২৩ থেকে ফলাফল প্রকাশের আগেরদিন পর্যন্ত।

HSC রেজাল্টের জন্য প্রি-রেজিষ্ট্রেশন করার নিয়মঃ

এইচএসসি রেজাল্ট 2020 সবার আগে পেতে রেজিষ্ট্রেশন করুন HSC Result 2020

যেকোন মোবাইল অপারেটরের মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখতে হবে-

HSC<space>Board Name<space>Roll<space>Year লিখে সেন্ড করতে হবে 16222 এই নম্বরে। ম্যাসেজ ফি ২.৫৫ টাকা কেটে নিবে।

উদাহরণঃ HSC DHA 123456 2022

ঘরে থেকে সরাসরি মোবাইলে ফল পেতে মেসেজ করতে হবে। সেজন্য টাইপ করতে হবে এই নিয়মে : HSC<>Board Name<>Roll<>Year আর এটি পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নাম্বারে। একজন যতবার খুশি ততবার পাঠাতে পারলেও সেজন্য চার্জ প্রযোজ্য হবে।

2 thoughts on “এইচএসসি রেজাল্ট 2023 সবার আগে পেতে রেজিষ্ট্রেশন করুন HSC Result 2023

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *