NU মূল সার্টিফিকেট উত্তোলন অনলাইনে আবেদন পদ্ধতি 2023

NU মূল সার্টিফিকেট উত্তোলন অনলাইনে আবেদন পদ্ধতি 2023 জানতে পারবেন এই পোস্ট থেকে।

NU মূল সার্টিফিকেট উত্তোলন অনলাইনে আবেদন পদ্ধতি 2023

NU মূল সার্টিফিকেট উত্তোলন অনলাইনে আবেদন পদ্ধতি 2023

মূল সনদ আবেদনের নির্দেশিকা

১। মূল সনদ প্রাপ্তির জন্য যথাযথভাবে আবেদন ফরমটি পূরণ করুন।
২। ২০০১ সালের পূর্বে উত্তীর্ন শিক্ষার্থীদের রেজিঃ কার্ড, প্রবেশপত্র ও সাময়িক সনদের স্ক্যানকৃত ফাইল (PDF) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। তবে ২০০১ সাল বা তাঁর পরের উত্তীর্ন শিক্ষার্থীদের শুধু সাময়িক সনদের স্ক্যানকৃত ফাইল (PDF) সংযুক্ত করলেই চলবে। আবেদনকারীকে তাঁর ছবি স্ক্যান করে সংযুক্ত করতে হবে।
৩। আবেদনকারীর নিজস্ব মোবাইল নং ও ই-মেইল অ্যাড্রেস সংযুক্ত করতে হবে।
৪। প্রত্যেকটি মূল সনদের জন্য পৃথক পৃথক আবেদন করতে হবে।
৫। আবেদনের ফি প্রে-স্লিপ ডাঊনলোড করে নিকটস্থ সোনালী ব্যাংকের যেকনো শাখায় জমা দেওয়া যাবে। সোনালী ব্যাংকের প্রেমেন্ট গেটওয়ের অন্তভূক্ত বিভিন্ন কার্ড, মোবাইল ব্যাংকিং অথবা সোনালী ব্যাংকের অনলাইন প্রেমেন্ট অপশন ব্যবহার করে ফি জমা করা যায়। তবে যেভাবেই প্রেমেন্ট করুন না কেন আবেদনের সময় সফটওয়্যারে উল্লেখিত ট্রানজেকশন আইডি সংরক্ষণ করুন কারন মূল সনদ সংগ্রহের সময় উহা প্রর্দশন করতে হবে।
৬। আবেদন করার ১৫ দিনের মধ্যে ফি জমা দিতে হবে অনাথায় আবেদনটি বাতিল হয়ে যাবে।
৭। ফি জমা দেওয়ার সঙ্গে সঙ্গে আবেদনটি সক্রিয় হয়ে যাবে। মূল সনদ প্রস্তুত হওয়ার পর SMS এর মাধ্যমে জানানো হবে। আবেদনকারী চাইলে সফটওয়্যার থেকেও আবেদনের সর্বশেষ অবস্থা জানতে পারবেন।
৮। মূল সনদ সংগ্রহের সময় সাময়িক সনদের মূল কপি ও টাকা জমা দেওয়ার রশিদ জমা দিতে হবে। মূল সাময়িক সনদ ফেরৎ না দিলে মুল সনদ দেওয়া হবে না।
৯। মূল সনদ সংগ্রহের স্থান জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়ান স্টপ সার্ভিস সেন্টার। নিজের মূল সনদ নিজে সংগ্রহ করুন। একান্ত অপারগ হলে সম্মতিপত্র (Authorization Letter) সহ প্রতিনিধি পাঠিয়ে সংগ্রহ করা যায়।
১০। আপনার আবেদনটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন। আপনার সেবাটি যথাযথভাবে প্রদান করতে আমরা আন্তরিকভাবে বদ্ধপরিকর। অহেতুক তদবির না করে সঠিকভাবে নিজের আবেদন নিজে করুন, মিডিয়া বা এজেন্ট পরিহার করুন, আপনার প্রত্যাশার চেয়েও কম সময়ে সেবা পেয়ে যাবেন।

অনলাইনে আবেদন: http://103.113.200.36/PAMS/ServiceLogin.aspx

 

অনলাইনে আবেদন করার নিয়ম দেখুন ভিডিওতে

2 thoughts on “NU মূল সার্টিফিকেট উত্তোলন অনলাইনে আবেদন পদ্ধতি 2023

  1. স্যার ২০১৯ সালে মাস্টর্সের যাদের মেয়াদ শেষ হয়ে গেছে তাদের জন্য বিশেষ পরীক্ষার কোন নোটিশ থাকলে দয়া করে জানাবেন। আর তা কি আদৌ হবে কি না?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!