বরিশাল বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তি BU Admission 2019

বরিশাল বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তির আবেদন আগামী ১ সেপ্টেম্বর থেকে শূরু হবে। আগামী ১৮ এবং ১৯ অক্টোবর ২০১৯ তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

অনিবার্য কারণ বশত আগামী ১৮ ও ১৯ অক্টোবর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী ডেট খুব তাড়াতাড়ি জানিয়ে দেয়া হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তি BU Admission 2019

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী স্নাতক সম্মান কোর্সের ১ম বর্ষে ভর্তির জন্য যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীদের নিকট থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের আবেদন আহবান করা যাচ্ছে।

আবেদন ফিঃ নিজস্ব ইউনিটের জন্য সকল সার্ভিস চার্জসহ ৬০০/- (ছয়শত) টাকা। নিজস্ব ইউনিটসহ অন্য ইউনিটে (ইউনিট পরিবর্তন/শাখা পরিবর্তন) সকল সার্ভিস চার্জসহ ১,১০০/- (এক হাজার একশত টাকা)।

আবেদন গ্রহণের তারিখঃ ১ সেপ্টেম্বর ২০১৯ তারিখ দুপুর ২টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে।

ভর্তি পরীক্ষার তারিখসমূহঃ

  • ক-ইউনিট পরীক্ষা: ১৮ অক্টোবর, ২০১৯ (সকাল ১১:০০-১২:৩০ টা)
  • খ-ইউনিট পরীক্ষা: ১৯ অক্টোবর, ২০১৯ (সকাল ১০:০০-১১:০০ টা)
  • গ-ইউনিট পরীক্ষা: ১৯ অক্টোবর, ২০১৯ (বিকাল ৩:০০-৪:০০ টা)

বি.দ্রঃ যথারীতি বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইউনিট পরিবর্তন (প্রচলিত ঘ ইউনিট) এর জন্য আলাদাভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবেনা। তবে স্ব স্ব ইউনিটে পরীক্ষা দেয়ার মাধ্যমে শাখা পরিবর্তন ফি প্রদান সাপেক্ষে অন্য ইউনিটের বিভাগসমূহে ভর্তির সুযোগ থাকবে।

ভর্তি পরীক্ষার স্থান, সময় ও আসন বিন্যাস (Seat Plan) যথাসময়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে লগিন করে অথবা প্রবেশপত্রে বর্ণিত নিয়ম অনুযায়ী SMS এর মাধ্যমে জানতে পারবেন পাশাপাশি আমার এই মোহন্স ওয়ার্ল্ড থেকেও জানতে পারবেন।

ভর্তির যোগ্যতাঃ

  • যারা ২০১৬ সালে বা পরবর্তীতে মাধ্যমিক বা সমমানের এবং ২০১৮ বা ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং যাদের নিম্ন বর্ণিত যোগ্যতা ও নির্দেশিকায় উল্লেখিত অন্যান্য শর্ত পূরণ করবে তারাই ভর্তির জন্য বিবেচিত হবে।
  • ক-ইউনিটে (KA Unit)ভর্তির যোগ্যতাঃ মাধ্যমিক বা সমমান এবগ্ন উচ্চমাধ্যমিক বা সমমান দুই পরীক্ষায় বিজ্ঞান শাখায় ৪র্থ বিষয়সহ মোট জিপিএ ৭.০০ পেতে হবে তবে কোনো পরীক্ষায় জিপিএ ৩.০০ এর নীচে গ্রহণযোগ্য নয়।
  • খ- ইউনিটে (KHA Unit)ভর্তির যোগ্যতাঃ মাধ্যমিক বা সমমান এবগ্ন উচ্চমাধ্যমিক বা সমমান দুই পরীক্ষায় মানবিক শাখায় ৪র্থ বিষয়সহ মোট জিপিএ ৬.০০ পেতে হবে তবে কোনো পরীক্ষায় জিপিএ ২.৫০ এর নীচে গ্রহণযোগ্য নয়।
  • গ- ইউনিটে (GA Unit)ভর্তির যোগ্যতাঃ মাধ্যমিক বা সমমান এবগ্ন উচ্চমাধ্যমিক বা সমমান দুই পরীক্ষায় ব্যবসায় শিক্ষা শাখায় ৪র্থ বিষয়সহ মোট জিপিএ ৬.০০ পেতে হবে তবে কোনো পরীক্ষায় জিপিএ ২.৫০ এর নীচে গ্রহণযোগ্য নয়।

গুরুত্বপূর্ণ তারিখ সমূহ

আবেদন শুরু: ০১ সেপ্টেম্বর ২০১৯ (দুপুর ১২:০০)
আবেদনের শেষ তারিখ: ২৫ সেপ্টেম্বর ২০১৯ (রাত ১২:০০টা)
টাকা জমা দেয়ার শেষ তারিখ: ২৬ সেপ্টেম্বর, ২০১৯
ক-ইউনিট পরীক্ষা: ১৯ অক্টোবর ২০১৯ (সকাল ১১:০০-১২:৩০ টা)
খ-ইউনিট পরীক্ষা: ১৮ অক্টোবর ২০১৯ (সকাল ১০:০০-১১:০০ টা)
গ-ইউনিট পরীক্ষা: ১৮ অক্টোবর ২০১৯ (বিকাল ৩:০০-৪:০০ টা)

ববি ভর্তি আবেদন করা লগিন পেইজ

বরিশাল বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তি BU Admission 2019

বরিশাল বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তি BU Admission 2019

 

ভর্তির জন্য এই ওয়েবসাইটে প্রবেশ করুন admission.eis.bu.ac.bd

আরও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পেতে এখানে ভিজিট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x