প্রাইমারি পরীক্ষা বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট PSC Board Challenge Result 2020

প্রাইমারি পরীক্ষা বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট PSC Board Challenge Result 2020 প্রকাশ করা হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখে প্রকাশিত ফলাফলে যারা কাঙ্খিত ফলাফল পাননি তারা ইচ্ছে করলে ফলাফল পূণঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করতে পারবেন মোবাইলে ম্যাসেজের মাধ্যমে।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

আবেদনের সময়সীমাঃ ০১-০১-২০২০ তারিখ থেকে ১৫-০১-২০২০

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর পুনঃনিরীক্ষার ফল প্রকাশ হয়েছে। ফল পুনঃনিরীক্ষার আবেদন করে প্রায় ৯০ হাজার শিক্ষার্থী। এতে বিষয়ভিত্তিক ১ লাখ ২০ হাজার ১২৭টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করা হয়। যার মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২৭ হাজার ২০৯টির খাতার।

২০১৯ খ্রিষ্টাব্দে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল প্রকাশিত হয় গত বছরের শেষ দিন, ৩১ ডিসেম্বর। পরীক্ষায় অংশ নেয় ২৪ লাখ ৫৪ হাজার ১৫১ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাস করেছে ২৩ লাখ ৪৩ হাজার ৭৪৩ জন।প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ছিল ৯৫ দশমিক ৫০ ভাগ। আর ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় পাসের হার ছিল ৯৫ দশমিক ৯৬ শতাংশ।

চলতি বছর প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৩ লাখ ৩৭ হাজার ৯৬৫ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছিল। প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩লাখ ২৬ হাজার ৮৮ জন শিক্ষার্থী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ১১ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছিল। এই ফলে অসন্তুষ্টদের মধ্যে ১ লাখ গত ১৫ জানুয়ারির মধ্যে ফল পুনঃনিরীক্ষার আবেদন করেন।

প্রাইমারি পরীক্ষা বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট PSC Board Challenge Result 2020

রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *