ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020 ডিগ্রি ১ম, ২য় ও ৩য় বর্ষের উপবৃত্তির অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির উপবৃত্তি্র ফরমসহ বিস্তারিত তথ্য জেনে নিন এখান থেকে। স্নাতক (পাস) ও সমমানের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান বিজ্ঞপ্তি। ডিগ্রী ১ম বর্ষ ২০১৮-১৯, ২য় বর্ষ ২০১৭-১৮ এবং ৩য় বর্ষ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের লক্ষে আবেদন ফরম বিতরণ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে আপনাকে স্বাগতম

দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সানুগ্রহ অভিপ্রায় অনুযায়ী ২০১২ সালে “প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট” গঠন করা হয় । প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট আইন, ২০১২ এর বিধান অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ০৫ (পাঁচ) সদস্য বিশিষ্ট “উপদেষ্টা পরিষদ”-এর সভাপতি । বিদ্যমান আইনের আওতায় গঠিত ২৬ (ছাব্বিশ) সদস্যবিশিষ্ট ‘ট্রাস্টি বোর্ড’-এ শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী সভাপতি । ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

ট্রাস্ট ফান্ড থেকে স্কুল/কলেজ/মাদ্রাসা/বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি, আর্থিক সহায়তা, অনুদান ও উচ্চ শিক্ষায় ফেলোশিপ প্রদান করা হচ্ছে । এতে করে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা ডিগ্রী পর্যন্ত বিনা বেতনে শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে । শিক্ষার্থীদের হাতে স্বল্প সময়ে, ঝামেলাহীনভাবে উপবৃত্তির অর্থ পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ই-স্টাইপেন্ড সিস্টেম বাস্তবায়ন করছে । এই পদ্ধতির ফলে নির্বাচিত শিক্ষার্থীদের সুবিধাজনক সময়ে, স্থানে এবং পছন্দমতো আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে স্ব-স্ব ব্যাংক হিসাবে উপবৃত্তির অর্থ প্রদান নিশ্চিত করা হবে । শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার প্রসার, বাল্যবিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নসহ দারিদ্র্য বিমোচনে ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ডিগ্রি ১ম বর্ষের উপবৃত্তি অনলাইনে আবেদন 2020

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০১৬-১৭, ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ (৩য় বর্ষ, ২য় বর্ষ এবং ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ২০২০ সালে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হবে। Degree upobritti 2020

উপবৃত্তি ও অন্যান্য কার্যক্রম

উপবৃত্তি ও অন্যান্য কার্যক্রম:

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার প্রসার, বাল্যবিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়নে মেয়েদের অংশগ্রহণ বৃদ্ধিসহ শিক্ষাক্ষেত্রে ছাত্র-ছাত্রীর সংখ্যাসাম্য রক্ষার লক্ষ্যে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় উপবৃত্তি প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর মাধ্যমে নারীশিক্ষা বিস্তার, উপবৃত্তি বিষয়ক সচেতনতামূলক কর্ম শালা এবং মা সমাবেশের আয়োজন করা হয়ে থাকে, যা শিক্ষার হার বৃদ্ধি, ঝরে পড়া রোধ এবং শিক্ষার্থীদের মাঝে নারী-পুরুষের সাম্য প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উপবৃত্তি বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন:

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপবৃত্তি কার্যক্রম শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০১২-২০১৩ অর্থবছরে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ১,২৯,৮১০ (এক লক্ষ উনত্রিশ হাজার আটশত দশ) জন ছাত্রীর মাঝে মোট ৭২.৯৫ (বাহাত্তর কোটি পঁচানব্বই লক্ষ) কোটি টাকা উপবৃত্তি বাবদ প্রদান করা হয়। ৩০ জুন, ২০১৩ খ্রি. তারিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ১৫ (পনের) জন ছাত্রীকে সরাসরি উপবৃত্তি বিতরণের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর উপবৃত্তি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

উপবৃত্তি বিতরণ
২০১৩ খ্রিস্টাব্দের উপবৃত্তি বিতরণ 

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০১২-২০১৩ অর্থবছরে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে ১,২৯,৮১০ (এক লক্ষ উনত্রিশ হাজার আটশত দশ) জন ছাত্রীর মাঝে মোট ৭২,৯৫,৩২,২০০.০০ (বাহাত্তর কোটি পঁচানব্বই লক্ষ বত্রিশ হাজার দুইশত) টাকা উপবৃত্তি বাবদ প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৩০ জুন, ২০১৩ খ্রি. তারিখে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ১৫ (পনের) জন ছাত্রীর মাঝে সরাসরি উপবৃত্তি অর্থ বিতরণ করেন।

২০১৫ খ্রিস্টাব্দের উপবৃত্তি বিতরণ 
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় উপবৃত্তি প্রদান কার্যক্রমে ২০১৩-২০১৪ অর্থবছর থেকে ছাত্রীদের পাশাপাশি ছাত্রদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০১৩-২০১৪ অর্থবছরে ১৪,৬৭৭ (চৌদ্দ হাজার ছয়শত সাতাত্তর) জন ছাত্র এবং ১,৪৮,৪০২ (এক লক্ষ আটচল্লিশ হাজার চারশত দুই) জন ছাত্রীসহ সর্বমোট ১,৬৩,০৭৯ (এক লক্ষ তেষট্টি হাজার উনাশি) জন স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের শিক্ষার্থীর মধ্যে ৯১,৬৫,০৩,৯৮০ (একানব্বই কোটি পঁয়ষট্টি লক্ষ তিন হাজার নয়শত আশি) টাকা উপবৃত্তি বাবদ বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ এপ্রিল, ২০১৫ খ্রিস্টাব্দে ১০ (দশ) জন ছাত্র-ছাত্রীকে সরাসরি উপবৃত্তির অর্থ প্রদান করেন এবং একই দিনে সারাদেশে একযোগে উপবৃত্তি বিতরণ করা হয়।

২০১৬ খ্রিস্টাব্দের উপবৃত্তি বিতরণ 
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০১৬ খ্রিস্টাব্দে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের সর্বমোট ২,০৮,৮৮৬ জন (ছাত্রী ১,৬৯,৮৪৬ জন ও ছাত্র ৩৯,০৪০ জন) শিক্ষার্থীর মধ্যে ১১৩,৬১,৩৩,৫৬০.০০ (একশত তের কোটি একষট্টি লক্ষ তেত্রিশ হাজার পাঁচশত ষাট) টাকা বিতরণ করা হয়েছে। ২৩ জুন, ২০১৬ খ্রিস্টাব্দে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী উক্ত উপবৃত্তি বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন এবং একই দিনে সারাদেশে একযোগে উপবৃত্তি বিতরণ করা হয়। ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

২০১৭ খ্রিস্টাব্দের উপবৃত্তি বিতরণ 
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০১৭ খ্রিস্টাব্দে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের মোট ২,৪৭,৮৩৩ জন (ছাত্রী ১,৮৬,৭১৪ জন ও ছাত্র ৬১,১১৯ জন) শিক্ষার্থীর মধ্যে ১৩৪,২৪,৩২,৯৮০.০০ (একশত চৌত্রিশ কোটি চব্বিশ লক্ষ বত্রিশ হাজার নয়শত আশি) টাকা বিতরণ করা হয়েছে। ১৩ জুলাই, ২০১৭ খ্রিস্টাব্দে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এম.পি. মোবাইল একাউন্ট ‘রকেট’ এর মাধ্যমে সারাদেশে একযোগে উপবৃত্তি বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

২০১৮ খ্রিস্টাব্দের উপবৃত্তি বিতরণ 
প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০১৮ খ্রিস্টাব্দে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের মোট ২,৬০,০৭০ জন (ছাত্রী ১,৯০,২৪৩ জন ও ছাত্র ৬৯,৮২৭ জন) শিক্ষার্থীর মধ্যে ১৩৭,৬০,৮৪,০৪০.০০ (একশত সাঁইত্রিশ কোটি ষাট লক্ষ চুরাশি হাজার চল্লিশ) টাকা বিতরণ করা হয়েছে। ০৯ ডিসেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মহোদয় জনাব মো: সোহরাব হোসাইন উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব ও উপবৃত্তি বিতরণ করেন।

উপবৃত্তি প্রাপ্তির শর্তাবলি:

১. উপবৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে ডিগ্রী (পাস)/ফাজিল পর্যায়ে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থী হতে হবে।

২. নিয়মিত শিক্ষার্থী হিসেবে শ্রেণিকক্ষে (ক্লাস) কমপক্ষে ৭৫% উপস্থিত থাকতে হবে। এক্ষেত্রে আবশ্যিক বিষয় হিসেবে (বাংলা/ইংরেজি) গণনা করা যেতে পারে।

৩. উপবৃত্তি প্রাপ্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীর অভিভাবকের বার্ষিক আয় মোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকার কম হতে হবে। অভিভাবক/পিতামাতার মোট জমির পরিমাণ সিটি কর্পোরেশন এলাকায় বসবাসকারী ০.০৫ (পাঁচ) শতাংশ এবং অন্যান্য এলাকায় ০.৭৫ (পঁচাত্তর) শতাংশের কম জমি থাকতে হবে।

উপবৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে http://estipend.pmeat.gov.bd লিংক-এ প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য প্রয়ােজনীয় নির্দেশনা বর্ণিত ওয়েবসাইটে ব্যবহার নির্দেশিকায় পাওয়া যাবে । উক্ত সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আলাদা আলাদা User ID ও password শিঘ্রই প্রেরণ করা হবে। ব্যবহার নির্দেশিকার শর্তাবলি অনুসরণপূর্বক আগামী ১৬/০৮/২০২০ খ্রি: থেকে ১৫/০৯/২০২০ খ্রি: তারিখ পর্যন্ত সিস্টেম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে । সামগ্রীক প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ৩০/০৯/২০২০ তারিখের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা সিস্টেম ব্যবহার করে অনলাইনে প্রেরণ করার জন্য অনুরােধ করা হলাে।ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

উল্লেখ্য, নির্বাচিত শিক্ষার্থীদের তালিকার কোন হার্ড কপি প্রেরণের প্রয়ােজনীয়তা নাই।

আবেদন ফরম আগামী ১৫/০৯/২০২০ তারিখর মধ্যে অনলাইনে পূরণ করতে হবে। এই ফরম শিক্ষার্থীরা স্ব স্ব কলেজে যোগাযোগ করে সংগ্রহ করতে হবে। উপবৃত্তির বার্ষিক হার ৪,৯০০/- ডিগ্রি উপবৃত্তি 2020

ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020

ডিগ্রি উপবৃত্তির অনলাইনে আবেদন করার নিয়মঃ

উপবৃত্তির ফরম পূরণ করতে এখানে ক্লিক করুন 

আরও বৃত্তির খবর জানুন এখানে

ফরম পূরণসহ বিস্তারিত দেখুন ভিডিওতে

 

 

 

অফিসিয়াল ওয়েবসাইটঃ www.pmedutrust.gov.bd

81 thoughts on “ডিগ্রি উপবৃত্তি 2020 অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2020”

  1. এ বছরের প্রথম বর্ষ ছাত্র ছাত্রীরা আবেদন করতে পারবে না?

    Reply
  2. আবেদন সাবমিট হইছে কিন্তু আবেদন ফরম ডাউনলোড হয় না

    Reply
      • উক্ত সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আলাদা আলাদা User ID ও password শিঘ্রই প্রেরণ করা হবে।

        Reply
  3. উক্ত সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আলাদা আলাদা User ID ও password শিঘ্রই প্রেরণ করা হবে।

    Reply
  4. আমার নিবন্ধন হচ্ছে না
    অন্তর্ভুক্তপ্রতিষ্ঠান অপশনটি আসে না

    Reply
  5. Please suggests
    ডিগ্রি উপবৃত্তির অনলাইনে আবেদন করার বিষয়ে

    ব্যাংক একাউন্ট কী ,রকেট একাউন্ট দিলে কী হবে ?
    প্রতিস্ঠান মোবাইল নম্বর বলতে কী বুঝায়, আমার যে মোবাইল নম্বর প্রতিস্ঠানে দিয়েছি তা কী ?

    Reply
    • জ্বি ভাই বিকাশ বা রকেট দিলেও হবে। প্রতিষ্ঠানের মোবাইল নম্বর আপনার দেয়ার দরকার নেই, সেটা খালি থাকুক যদি অটোমেটিক না আসে।

      Reply
    • Please suggests
      ডিগ্রি উপবৃত্তির অনলাইনে আবেদন করার বিষয়ে

      ব্যাংক একাউন্ট কী ,রকেট একাউন্ট দিলে কী হবে ?
      প্রতিস্ঠান মোবাইল নম্বর বলতে কী বুঝায়, আমার যে মোবাইল নম্বর প্রতিস্ঠানে দিয়েছি তা কী ?

      Reply
    • তথ্য গুলো ঠিক করে আবার দিন আসবে। এমন দেখালে বার বার চেষ্টা করুন অনেকেরই ঠিক হয়ে গেছে পরে। আর সেটাও নাহলে হেল্প ডেস্কে ম্যাসেজ করুন।

      Reply
  6. আমি আবেদন করেছি সেটা সম্পন্ন হইছে কিনা বুঝতে পারছি না।শেষ ধাপে একটি ড্যাশ বোড আছে যেখানে লিখা কার্যক্রম আবেদিত,আর অবস্থা পেন্ডিং।কিন্তু আমি তো অনেক দিন আগেই আবেদন করছি কিন্তু এখনো পেন্ডিং দেখাচ্ছে কেন?

    Reply
  7. ধুর মিয়া ‍স্পিলিন ভুল দিয়া হয়রানি করার কি দরকার ছিলো???

    Reply
  8. আমরা তো আবেদন করতে পারছি না, সমস্যাটা একটু জানাবেন?

    Reply
  9. আবেদন সাবমিট হইছে কিন্তু আবেদন ফরম ডাউনলোড বা প্রিন্ট option আসে নাই

    Reply

    Reply
  10. আমার Hsc জিপিএ 1.83 কিন্তু সেটা সঠিক দেওয়ার পরেও বলতেছে ভূল । কিন্তু কেন ?

    Reply
  11. আমার পাসওয়ার্ড ভুলে গেছি এখন কি করা উচিৎ/ কি করলে পাসওয়ার্ড পুনরায় পাবো দয়া করে জানাবেন।

    Reply
  12. আমি প্রবেশ করতেই পাচ্ছিনাpassword ভুলে গেছি এখন কি করলে password ফিরে পাবো

    Reply
  13. আমি কিছু কিছু তথ্য বাংলায় দিয়েছি এতে কোন সমস্যা হবে? আমি ডাউনলোড করতে পারছিনা।

    Reply
  14. ভাই আমার একটু সমস্যা হচ্ছে আমি যে আবেদন ফরম পূরণ করতে যাচ্ছিলাম ওই জায়গায় আমার কলেজের নাম হচ্ছে হাজরাবাড়ী সিরাজুল হক কলেজ কিন্তু এই কলেজের নামটি আসছেনা এর জায়গায় অন্য একটি কলেজের নাম আসছে তো এটা কিভাবে সংশোধন করা যায় বললে অনেক উপকৃত হতাম ধন্যবাদ ভাই

    Reply
  15. স্যার আমার এইচ এস সি ও ডিগ্রি কলেজের নাম ভুল হয়েছে
    এটার কি কোন সমাধান আছে থাকলে একটু জানাবেন স্যার

    Reply
  16. ভাই আমার ফরম পূরণে জম্ম তারিখ ভুল হয়েছে সমাধান আছে কি জানালে উপকৃত হতাম

    Reply
  17. স্যার আমি আবেদন করার সময় যে মোবাই নাম্বার দিছি হার্ড কপিতে ‍আমার সেই নাম্বার আসে নাই লাস্টের একটি সংখা ২

    Reply
  18. স্যার, প্রিন্ট করে ফাইল কলেজ জমা দিতে হবে? নাকি শুধু অনলাইন আবেদন সাবমিট হলে হবে? জানালে উপকৃত হবো।

    Reply
  19. ভাই ১৫ সেপ্টেম্বর এর পর আর করা যাবে না?? বা নিজ বিশ্ববিদ্যালয়ে গিয়ে করা যাবে কি না জানাবেন প্লিজ

    Reply
  20. Vai ami upobitti college teke abadon korce .ami to bari nai collage teke sir phone korcelo onek kecu pataicelam kagos certificet pataice college teke online teke abedon koraice kintu ami ki vabe bujbo abedon hoice vai amar aktu janaben plz.amar mobaile nomber. Md.Akash Hossain 01405872333

    Reply

Leave a Comment