একাদশ শ্রেণিতে সরাসরি ভর্তির সুযোগ 2020 HSC Manual Admission

একাদশ শ্রেণিতে সরাসরি ভর্তির সুযোগ 2020 HSC Manual Admission  একাদশে যেসব কলেজে আসন খালি আছে সেগুলোতে ম্যানুয়াল ভর্তির সুযোগ দিয়েছে শিক্ষাবোর্ড গুলো। একাদশ শ্রেণিতে তৃতীয় ধাপের ভর্তি শেষ। কিন্তু এখনও সারাদেশে ভর্তির বাইরে আছে দেড় লাখেরও বেশি ভর্তিচ্ছু শিক্ষার্থী। এ পর্যন্ত ভর্তি হয়েছে ১২ লাখ ৫৬ হাজার ৩২৬ জন অথচ এবার কলেজ ভর্তির জন্য আবেদন করেছিল ১৪ লাখ ১৬ হাজার শিক্ষার্থী।

এছাড়া মাধ্যমিক পাস করা শিক্ষার্থীদের মধ্যে প্রায় আড়াই লাখ শিক্ষার্থী কলেজে ভর্তির জন্য আবেদনই করেনি। আগামী ৫ অক্টোবর ২০২০ তারিখ থেকে ৬ অক্টোবর ২০২০ তারিখ পর্যন্ত স্ব স্ব কলেজে ভর্তি কার্যক্রম চলবে।একাদশ শ্রেণিতে ম্যানুয়াল ভর্তির নোটিশ 2020

স্ব স্ব কলেজ ভর্তির তালিকা প্রকাশ করবে ৭ অক্টোবর ২০২০ তারিখে। ভর্তি গ্রহণ ৮ অক্টোবর  থেকে ১১ অক্টোবর ২০২০ তারিখ পর্যন্ত।

আগামী আগামী ৫ অক্টোবর ২০২০ তারিখ থেকে ৬ অক্টোবর ২০২০ তারিখ ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা নূন্যতম জিপিএ থাকা সাপেক্ষে কলেজে ম্যানুয়াল ভর্তির আবেদন জমা দিবে। আবেদনগুলো বিবেচনা করে আগামী ৭ অক্টোবর ২০২০ শূন্য আসনের ভিত্তিতে কলেজ ভর্তিযোগ্যদের মেধাভিত্তিক তলিকা প্রকাশ করবে। আগামী ৮ অক্টোবর  থেকে ১১ অক্টোবর ২০২০ তারিখ কলেজগুলো শূন্য আসনে ভর্তি গ্রহণ করবে। আর ৮ অক্টোবরের মধ্যে কলেজগুলোকে বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থী তালিকা বোর্ডে জমা দিতে হবে।

একাদশে যেসব কলেজে আসন খালি আছে সেগুলোতে সরাসরি ভর্তির সুযোগ

একাদশ শ্রেণিতে সরাসরি ভর্তির সুযোগ 2020 HSC Manual Admission

একাদশ শ্রেণিতে ম্যানুয়াল ভর্তি চট্টগ্রাম বোর্ড

একাদশ শ্রেণিতে ম্যানুয়াল ভর্তি দিনাজপুর বোর্ড

একাদশ শ্রেণিতে ম্যানুয়াল ভর্তি কুমিল্লা বোর্ড

একাদশ শ্রেণিতে সরাসরি ভর্তির সুযোগ 2020 HSC Manual Admission

ভর্তি বিষয়ক ওয়েবসাইটঃ xiclassadmission.gov.bd

Leave a Comment