একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশGroup Change xi class 2021 বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২০১৯-২০ শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে বিভাগ ও বিষয় পরিবর্তন আগামী ১০-০৪-২০২১ তারিখের মধ্যে পরিবর্তন করতে হবে।

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়, গ্রুপ, শিফট, ভার্সন, ছবি পরিবর্তন এবং ভর্তি বাতিল কার্যক্রম পূর্বে নির্ধারিত তারিখ থেকে আগামী ১০/০৪/২০২১ তারিখ পর্যন্ত চলবে।

এই কার্যক্রম সম্পূৰ্ণরূপে অনলাইনে সম্পন্ন করতে হবে। শিক্ষার্থীগণ স্ব স্ব কলেজে তার চাহিদা মােতাবেক আবেদন করলে কলেজ কর্তৃপক্ষ বাের্ডের ওয়েবসাইটে লগইন করে অনলাইনে শিক্ষার্থীর চাহিদা মােতাবেক সংশােধনী সম্পন্ন করবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ বাের্ডের প্রয়ােজনীয় ফি শিক্ষার্থীদের নিকট থেকে গ্রহণ করে সােনালী সেবার মাধ্যমে জমা দিবেন। অতঃপর বাের্ডের অনুমােদন সাপেক্ষে সংশােধনী কার্যকর হবে এবং সংশােধিত তথ্যাবলী কলেজ কর্তৃপক্ষ অনলাইনে দেখতে পারবেন। উক্ত কার্যক্রমের জন্য শিক্ষার্থীদের বাের্ডে যােগাযোগের কোন প্রয়োজন নেই।

বাের্ডের নির্ধারিত ফি নিম্নরূপ :

১. প্রতি বিষয় পরিবর্তন- ২০০/-

২. গ্রুপ পরিবর্তন- ৮০০/-

৩. ভর্তি বাতিল- ৬০০/-

 

উল্লেখ্য, শিফট, ভার্সন, ছবি পরিবর্তন এবং ৪র্থ বিষয় বাতিলের জন্য কোন ফি লাগবে না।

পদ্ধতি: www.dhakaeducationboard.gov.bd -> OEMS -> College Login -> All applications for HSC-> SIF (Session: 2020-21)—ফি জমা (Group / Subject /Photo Change) —> Edit—> Save.

আরও পড়ুনঃ সকল বোর্ডের একাদশ শ্রেণির টিসি আবেদনের নোটিশ ২০২০-২১

একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

ঢাকা বোর্ডের একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ

একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

ঢাকা বোর্ডের ওয়েবসাইটঃ https://dhakaeducationboard.gov.bd/

 

39 thoughts on “একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

  1. আমি HSC -Inter 1st year 2021 এখন আমি চাচ্ছি সাবজেক্ট চেঞ্জ করতে। কিভাবে করব এখন??
    তাঃ ২৫-০৮-২০২১ আজকের তারিখ

          1. ভাইয়া এখন কি ৪ র্থ সাবজেক্টপরিবর্তন করা যাবে??

      1. Vaiya ami hsc aibar apply korlam
        Inter 1st year r jonno. 15 tarik porjonto time ase College change, acca vaiya group dicilam science, akhn ki change kora jabe?? Plzzz taratarii janaw

  2. ভাইয়া আমি এইবার inter first year 2022. আমি science এ একটা কলেজ এ change paichi.. Ahkon ami cacchi je arts nebo..toh amader group. Change korar time kobe theke dite pare..amar sikkha boraho 2021-2022

      1. ভাইয়া আমি sssc তে science ছিলাম কিন্তু কলেজে arts নিছি এখন আবার science নিবো।। কিন্তু নোটিশ কবে আসবে,?

          1. vaia ami clg a bolechi tara bolche j arts theke Science a jaoa jabena but ami ssc te Science a chilam ,ami ekhn kivabe abedon korbo?

          2. ভাই,,,আমি ২০২১-২২ শিক্ষাবর্ষের স্টুডেন্ট, আমি এবার গ্রুপ চেন্জের অ্যাপ্লিকেশন করছি কিন্তু অ্যাপ্লিকেশন টা দুইটা হয়ে গেছে,,,,এখন কোনটার জন্য সোনালী ব্যাংক এ টাকা দেবো কিংবা কি করব বুজতেছি না😢

  3. Ami ekta college e 1st year e science group e bhorti hoysi, but ami arts group e porte chai, ar college theke bola hoyeche May mashe amader test exam hobe, ar group change er notice jodi koyek masher modhye deya hoy, tokhon toh amader test exam shuru hoye jabe….ami ki group change korte parbo bhaiya?

  4. আমি এসএসসি পরীক্ষা দিছি কমার্স গ্রুপ থেকে,কিন্তু আমি কলেজে মানবিক গ্রুপে ভর্তি হয়ে গেছি। এখন আমি চাচ্ছি আবার কমার্সে আসার জন্য, আমি কি এখন মানবিক থেকে কমার্সে আসতে পারবো?

  5. Ami 9-10 a arts a porsi ami akn inter 1st a Change paisi Commerce gurp a ami ki pore gurp change kore arts a aste parbo. amdr clg a onk student gurp change korbe are jonnno ki amr gurp change na hoyar ki kno আশাঙ্কা৷ ase?? Ami aber 21-22 borsher student r Rajshahi bourd r notice kobe asbe aktu sob kisu bolban amk ami onk tanson a asi sir🙏🙏😭

      1. Sir amr are akta jinis janar silo amr point 4.00 kintu amdr a arts 4.50 tke nisse ami jodi gurp change korte cai thle ki ami ai point a abadon korte prbo are gurp change hoyar kto % change ase aktu bolban plz

        1. জি ভাই আমার ও সেম সমস্যা একটু জানাবেন স্যার এভাবে কি group change হয় নাকি

  6. আবেদন করার কতদিন পর আমি জানতে পারবো , যে আমার গ্রুপ চেঞ্জ হয়েছে কি না???

  7. আমি এবারের 2022 এর একাদশ শ্রেণীতে নতুন ভর্তি হয়েছি,,,, আমি এখন গ্রুপ চেঞ্জ করতে চাচ্ছি পারবো ।

  8. আমি ২২ সালের একাদশ শ্রেনীতে ভর্তি হই বানিজ্য বিভাগে। কিন্তু আমি এখন গ্রুপ পরিবর্তন করে বিজ্ঞান বিভাগ নিতে চাই। আমি এসএসসি বিজ্ঞান বিভাগ এ ছিলাম। আমি কি বিজ্ঞান বিভাগ নিতে পাররো।

  9. Vai Rajshahi bourd ar gurp change korar notice kobe dibe 21-22 sikkka borser plz ai boln 🙏🙏🙏🙏😭😭😭😭😭

  10. HSC exam এ যদি কোন subjact এ fail করে তাহলে পরবর্তী বছরে কী উক্ত subjact গুলোতে আবার exam না দিয়ে আবার নতুন করে একাদশ শ্রেণিতে আর্টস থেকে science group নিয়ে ভর্তি হয়ে পরালেখা contine করা যাবে ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *