একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশGroup Change xi class 2021 বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২০১৯-২০ শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে বিভাগ ও বিষয় পরিবর্তন আগামী ১০-০৪-২০২১ তারিখের মধ্যে পরিবর্তন করতে হবে।

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়, গ্রুপ, শিফট, ভার্সন, ছবি পরিবর্তন এবং ভর্তি বাতিল কার্যক্রম পূর্বে নির্ধারিত তারিখ থেকে আগামী ১০/০৪/২০২১ তারিখ পর্যন্ত চলবে।

এই কার্যক্রম সম্পূৰ্ণরূপে অনলাইনে সম্পন্ন করতে হবে। শিক্ষার্থীগণ স্ব স্ব কলেজে তার চাহিদা মােতাবেক আবেদন করলে কলেজ কর্তৃপক্ষ বাের্ডের ওয়েবসাইটে লগইন করে অনলাইনে শিক্ষার্থীর চাহিদা মােতাবেক সংশােধনী সম্পন্ন করবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ বাের্ডের প্রয়ােজনীয় ফি শিক্ষার্থীদের নিকট থেকে গ্রহণ করে সােনালী সেবার মাধ্যমে জমা দিবেন। অতঃপর বাের্ডের অনুমােদন সাপেক্ষে সংশােধনী কার্যকর হবে এবং সংশােধিত তথ্যাবলী কলেজ কর্তৃপক্ষ অনলাইনে দেখতে পারবেন। উক্ত কার্যক্রমের জন্য শিক্ষার্থীদের বাের্ডে যােগাযোগের কোন প্রয়োজন নেই।

বাের্ডের নির্ধারিত ফি নিম্নরূপ :

১. প্রতি বিষয় পরিবর্তন- ২০০/-

২. গ্রুপ পরিবর্তন- ৮০০/-

৩. ভর্তি বাতিল- ৬০০/-

 

উল্লেখ্য, শিফট, ভার্সন, ছবি পরিবর্তন এবং ৪র্থ বিষয় বাতিলের জন্য কোন ফি লাগবে না।

পদ্ধতি: www.dhakaeducationboard.gov.bd -> OEMS -> College Login -> All applications for HSC-> SIF (Session: 2020-21)—ফি জমা (Group / Subject /Photo Change) —> Edit—> Save.

আরও পড়ুনঃ সকল বোর্ডের একাদশ শ্রেণির টিসি আবেদনের নোটিশ ২০২০-২১

একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

ঢাকা বোর্ডের একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ

একাদশ শ্রেণিতে বিষয় ও গ্রুপ পরিবর্তন করার নোটিশ Group Change xi class 2021

ঢাকা বোর্ডের ওয়েবসাইটঃ https://dhakaeducationboard.gov.bd/

 

Leave a Comment