কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তির ভাইভার তারিখ ও নিয়ামাবলি COU 2019

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তির ভাইভার তারিখ ও নিয়ামাবলি COU 2019 প্রকাশ করেছে কুবি প্রশাসন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল COU Admission Result 2019 ১২ নভেম্বর ২০১৯ তারিখে প্রকাশ করা হয়।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

গত ৮ ও ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছিল। ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ৬৫ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭১ শতাংশ এবং ‘সি’ ইউনিটে ৭০ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ‘এ’ ইউনিটে ৪ হাজার ১১৫ জন পাস করেছে। পাসের হার ২৪ শতাংশ। ‘বি’ ইউনিটে পাস করেছে ৩ হাজার ১১৮ জন। পাসের হার ১৫ দশমিক ৮১ শতাংশ। ‘সি’ ইউনিটে পাস করেছে ৯৭৩ জন। পাসের হার ১১ শতাংশ।

তবে উল্লেখ্য যে, সাক্ষাৎকারের ফলাফল প্রকাশের সময় ভর্তি ফি (১২,৭৬০টাকা) উল্লেখসহ ভর্তির তারিখ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রকাশিত হবে।

ক্লাশ শুরুর তারিখ ০১/০১/২০২০খ্রি. ।

সাক্ষাৎকারের সময় পরীক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি এর মূল নম্বরপত্র, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ৪ কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি, কোটার প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট লেটার সরকার নির্দেশিত মূল সনদ ও তার ফটোকপি অবশ্যই সাথে করে নিয়ে আসতে হবে।

সাক্ষাক্তারের সময় ছবিসহ প্রবেশপত্রের সাথে পরীক্ষার্থীর চেহারার সাথে গড়মিল ও অন্যকোন অসংগতি পরিলক্ষিত হলে পরীক্ষার্থী ভর্তির জন্য বিবেচিত হবেন না মর্মে সভার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তির ভাইভার তারিখ ও নিয়ামাবলি COU 2019

বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটঃ www.cou.ac.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x