এসএসসি বোর্ড বৃত্তি 2022 রেজাল্ট SSC Scholarship

এসএসসি বোর্ড বৃত্তি 2022 রেজাল্ট SSC Scholarship এসএসসি বৃত্তি 2022 কোন বোর্ডে কতজনকে দেয়া হবে দেখে নিন SSC Scholarship এখান থেকে। ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার মেধা ও সাধারণ বৃত্তি দিতে বোর্ড ভিত্তিক কোটা বণ্টন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককলীন ৯০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

অধিদপ্তর সূত্র জানায়, জিপিএ-৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের মেধাবৃত্তি দেয়া হবে। বোর্ডের আওতাধীন প্রতি উপজেলার দুইজন ছাত্র ও দুইজন ছাত্রীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। আর মেট্রোপলিটন এলাকার প্রতিটি থানাতে একজন ছাত্র ও একজন ছাত্রীকে এলাকা কোটা অনুসারে সাধারণ বৃত্তি দেয়া হবে। আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে বৃত্তির গেজেট প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে জানাতে শিক্ষা বোর্ডগুলোকে বলা হয়েছে।এসএসসি বৃত্তি 2022 রেজাল্ট SSC Scholarship

দেশের ৯টি শিক্ষা বোর্ড হতে প্রাপ্ত ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে রাজস্ব খাতভুক্ত বৃত্তি/মেধাবৃত্তির কোটা বণ্টনের অফিস আদেশ

এসএসসি বোর্ড বৃত্তি 2022 কোন বোর্ডে কতজনকে দেয়া হবে দেখে নিন SSC Scholarship

 

এসএসসি বৃত্তি 2022 রেজাল্ট SSC Scholarship

২০২২ সালের এসএসসি পরীক্ষার বৃত্তির ফলাফল SSC Scholarship 2023 প্রকাশ। যারা ২০২২ সালের এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল করেছে তাদের জিপিএ এর ভিত্তিতে এই বৃত্তির ফলাফল তৈরী করা হয়েছে।

মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসে ৪৫০ টাকা করে দেয়া হবে। আর বার্ষিক হারে প্রত্যেক শিক্ষার্থীকে ৫৬০ টাকা করে দেয়া হবে। সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। সাধারণ বৃত্তিপ্রাপ্তদের বার্ষিক ৩৫০ টাকা দেয়া হবে। আগামী দুই বছর বৃত্তির সুবিধা পাবে।

  • মোট বৃত্তি পাবেঃ ৪৬ হাজার ২০০
  • মেধাবৃত্তি পাবেঃ ১৪ হাজার ৭০০
  • সাধারণ বৃত্তি পাবেঃ ৩১ হাজার ৫০০

দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডর আওতায় মেধা বৃত্তি ১৪ হাজার ৭০০টি এবং সাধারণ বৃত্তি ৩১ হাজার ৫০০টি নিয়ে মোট ৪৬ হাজার ২০০ জনকে বৃত্তি প্রদান করা হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

২০২২ সালের এসএসসি পরীক্ষার বৃত্তির ফলাফল SSC Scholarship 2023

আপডেট করা হচ্ছে, কিছুক্ষণ পরপর চেক করুন এখানে আপনার বোর্ডের রেজাল্ট পেয়ে যাবেন। ধন্যবাদ

ঢাকা বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল 

 অফিসিয়াল ওয়েবসাইট

রাজশাহী বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে কুমিল্লা বোর্ডের — হাজার — জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে — শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও — হাজার — শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে — হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে — হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে — হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

কুমিল্লা বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

সিলেট বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

অফিসিয়াল ওয়েবসাইট

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে যশোর বোর্ডের — হাজার — জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে — শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও — হাজার — শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। ২৯ ডিসেম্বর বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে — হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে — হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে –হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

যশোর বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে চট্টগ্রাম বোর্ডের – হাজার — জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম বোর্ডের — শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও -হাজার — শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

চট্টগ্রাম বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

বরিশাল বোর্ড এর  এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

দিনাজপুর বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

ময়মনসিংহ বোর্ড এর এসএসসি বোর্ড বৃত্তির ফলাফল

মাদ্রাসা বোর্ড এর দাখিল বোর্ড বৃত্তির ফলাফল

 অফিসিয়াল ওয়েবসাইট

14 thoughts on “এসএসসি বোর্ড বৃত্তি 2022 রেজাল্ট SSC Scholarship

  1. দিনাজপুর বোর্ডের বৃত্তির রেজাল্ট কবে দিবে?

  2. জন্ম নিবন্ধন ডিজিটাল না কোরতে পেরে বৃত্তি না পাওয়া আমি

  3. আচ্ছা এখন কি বড়দের জন্ম নিবন্ধন করা যাবে না? আমার জন্ম নিবন্ধন নষ্ট হয়ে গিয়েছে। এখন আমি কি করতে পারি?

      1. আমি তো শুনলাম বড়দের জন্ম নিবন্ধন নাকি এখন আর করেনা। সরকার থেকে বন্ধ করে দিয়েছে। এটা কতটুকু সত্যি??

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *