জাতীয় বিশ্ববিদ্যালয় অটোপাসের অসুবিধাই বেশি NU 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় অটোপ্রমোশন বা অটোপাসের সিদ্ধান্ত নিয়েছে। এতে সাধারণ শিক্ষার্থীরা কত টুকু উপকৃত হবে এটা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ শর্তে বলা হয়েছে পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে আবার সেই বর্ষের পরীক্ষা দিয়ে পাশ করতে হবে।আবার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে একটি অঙ্গীকারনামা পূরণ করে কলেজে স্বশরীরে জমা দিতে হবে বা ইমেইলে জমা দিতে হবে।

তো আসি এবার আসলা কথায়। এতে কি আপনারা মনে করেন শিক্ষার্থীরা উপকৃত হবে? আমারতো মনে হয়েনা. বরং শিক্ষার্থীরা ভোগান্তির পাশাপাশি দুশ্চিন্তায় পড়বে। কারণ পরে আবার পরীক্ষা নেয়া হবে। এতে করে সবাই চাপের মধ্যে পড়তে পারে। অন্য বর্ষের পড়ালেখা আবার ১ম বর্ষের পড়ালেখা সব একাকার হয়ে যাবে।

আরও পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয় অটোপাসের নোটিশ ও অঙ্গীকারনামা ডাউনলোড

আবার কলেজে গিয়ে অঙ্গীকারনামা জমা দিতে হবে সেটাও ঝুঁকি রয়েছে। আর যদি ইমেইলে দেয় সেটা আদৌ সঠিকভাবে রিসিভ করেছে কিনা তাও নিশ্চিত হওয়া যাবে না মনে হয়।

যদি স্বশরীরে কলেজেই যেতে যারে তাহলে তো পরীক্ষাও দিতে পারে তাইনা? আরেকটা ভয়ও আছে সবার মধ্যে এই অঙ্গীকারনামা নিয়ে পরে আবার কোন সিদ্ধান্ত ঘোষণা করে বসে কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয় অটোপাস

তখন তারা ২য়, ৩য় ও ৪র্থ বর্ষের পড়ালেখা করছে হঠাৎ করে আবার ১ম বর্ষের পরীক্ষার ঘোষণা আসলো, তখন তারা কি করবে বা কি অবস্থায় পড়বে ভেবেছেন কেউ?

তারা পড়ালেখা করেছে, প্রিটেষ্ট ও টেষ্ট পরীক্ষা দিয়েছে এবং ইনকোর্স পরীক্ষাও দিয়েছে তাহলে তাদেরকে এই শর্ত না দিয়ে তাদের প্রিটেষ্ট ও টেষ্ট পরীক্ষা দিয়েছে এবং ইনকোর্স পরীক্ষার মূল্যায়ন করা সম্ভব ছিলোনা?

উপরের কথা গুলো আমার একান্ত মতামত, কোন ভুল থাকলে সংশোধন করে দিবেন প্লিজ।

আর নিজেদের কোন মতামত থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। শেয়ার করবেন বন্ধুদের সাথে।

ধন্যবাদ

Website: https://www.nu.ac.bd/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *