NU অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপ 2021

অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপ 2021 নোটিশ প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুসারে ফরম পূরণ প্রক্রিয়া শুরু হবে ১৯ অক্টোবর ২০২১ তারিখে এবং শেষ হবে ১১ নভেম্বর ২০২১ তারিখে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ নিয়মিত, অনিয়মিত, মানোন্নয়ন পরীক্ষার্থীদের ফরম ফিলাপ অনলাইনে সম্পন্ন হবে।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

ফরম পূরণ কার্যক্রমের সময়সূচীঃ

  • অনলাইনে আবেদন ফরম পূরণ করার সময়সীমাঃ ১৯/১০/২০২১ তারিখ থেকে ১১/১১/২০২১ তারিখ পর্যন্ত।
  • কলেজ কর্তৃক ডাটা এন্ট্রির তারিখঃ ১৩/১১/২০২১ তারিখ রাত ১২ টা

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল প্রকাশের নিয়মঃ

  • এ পরীক্ষার ফলাফল গ্রেডিং পদ্ধতিতে প্রকাশ করা হবে। প্রতিটি কোর্সে তত্ত্বীয় ও ইনকোর্স নম্বর যোগ করে ৪০% না পেলে ঐ কোর্সে F (Fail) হবে। ৩য় বর্ষে Promoted হবার জন্য সকল পরীক্ষায় অংশগ্রহণ করে কমপক্ষে ৩ টি কোর্সে D বা এর বেশী পেতে হবে। ১ টি তত্ত্বীয়/ব্যবহারিক কোর্সে অনুপস্থিত থেকে বাকি সকল কোর্সে D এর বেশি হলে C-Promoted (Conditional Promoted) হবে। তবে পরবর্তী বছর অনুপস্থিত কোর্সে পরীক্ষায় অংশগ্রহণ না করলে Promotion বাতিল হয়ে যাবে।

 

  • একের অধিক কোর্সে অনুপস্থিত থাকলে অন্যান্য কোর্সের ফলাফল যাই হোক না কেন ৩য় বর্ষে Promotion পাবেনা। ১০০ নম্বরের ৪ ক্রেডিট কোর্সের ৮০ নম্বরের তত্ত্বীয় পরীক্ষা (৪ঃ০০ মি.) এবং ইনকোর্স ২০ নম্বর। দুটি পরীক্ষার নম্বর যোগ করে সর্বনিম্ন ৪০ হলে D গ্রেড প্রাপ্ত হবে। ৫০ নম্বরের ২ ক্রেডিট কোর্সের ৪০ নম্বরের তত্ত্বীয় পরীক্ষা (২ঃ৩০ মি.) এবং ইনকোর্স ১০ নম্বর। দুটি পরীক্ষার নম্বর যোগ করে সর্বনিম্ন ২০ হলে D গ্রেড প্রাপ্ত হবে।

 

 

NU ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষের ফরম ফিলাপের নোটিশ 2021

 

Online Form FIllup Apply

 

ফরম ফিলাপ নোটিশ PDF ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x