একাদশ শ্রেণি ভর্তির জরুরী বিজ্ঞপ্তি HSC Admission 2020

একাদশ শ্রেণি ভর্তির জরুরী বিজ্ঞপ্তি HSC Admission 2020

একাদশ শ্রেণি ভর্তির জরুরী বিজ্ঞপ্তি HSC Admission 2020

একাদশ শ্রেণি ভর্তির জরুরী বিজ্ঞপ্তি HSC Admission 2020

একাদশ শ্রেণি ভর্তি শুরু হবে ৯ আগষ্ট থেকে HSC Admission 2020 এবং HSC অনলাইনে আবেদন শেষ হবে ২০ আগষ্ট ২০২০ তারিখে।  চূড়ান্ত ভর্তি শেষ হবে ১৫ সেপ্টেম্বর ২০২০ তারিখে।

একাদশ শ্রেণি ভর্তি শুরু হবে ৯ আগষ্ট থেকে HSC Admission 2020

একাদশ শ্রেণি ভর্তি শুরু হবে ৯ আগষ্ট থেকে HSC Admission 2020

 

এর আগে একাদশ শ্রেণি ভর্তিতে শিক্ষাবোর্ডের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ ১৪ জুন HSC Admission 2020। করোনা ভাইরাসের কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত আছে। কিন্তু কিছু কিছু বেসরকারি কলেজ নিজের নিয়মে ভর্তি কার্যক্রম পরিচালনা করার জন্য প্রচার প্রচারণা চালাচ্ছে যা বোর্ডের দৃষ্টিগোচর হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভর্তি কার্যক্রম শুরু হবেনা বলে আগেই ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টরা।

২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তি 2020 প্রচার-প্রচারণা বন্ধকরণ সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। ১৪ জুন ২০২০ খ্রি. বাংলাদেশ আন্তঃশিক্ষা বাের্ড সাব কমিটির সভাপতি প্রফেসর মু. জিয়াউল হক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব অনলাইনে ভর্তির বিজ্ঞপ্তি প্রচার করেছে তা ভর্তি নীতিমালা অবিলম্বে এ ধরনের ভর্তির বিজ্ঞপ্তি ও প্রচার–প্রচারণা বন্ধের নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড।

আরও পড়ুনঃ একাদশ শ্রেণির অনলাইনে ভর্তি আবেদন করার নিয়ম HSC Admission System 2020

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেবল বাংলাদেশ আন্তঃশিক্ষা বাের্ড নিজস্ব অনলাইনে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন করে থাকে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব অনলাইনে ভর্তির বিজ্ঞপ্তি প্রচার করেছে তা ভর্তি নীতিমালা ২০২০–২১ এর পরিপন্থী। অবিলম্বে এ ধরনের ভর্তির বিজ্ঞপ্তি ও প্রচার–প্রচারণা বন্ধের নির্দেশ দেয়া হলাে।

এছাড়া সংশ্লিষ্ট শিক্ষার্থী, অভিভাবক এবং অন্যান্য সকলের জ্ঞাতার্থে জানানাে হয়েছে, বাংলাদেশ আন্তঃশিক্ষা বাের্ডের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি (নির্দেশনা) ব্যতীত বিধি বহির্ভূত যে সকল শিক্ষার্থী কোন প্রতিষ্ঠানে ভর্তি হবে তাদের রেজিস্ট্রেশন এবং পরবর্তীতে বাের্ড পরীক্ষায় অংশ গ্রহণে ফরম পূরণের কোন সুযােগ নেই।

সংশ্লিষ্ট সকলকে এ ধরণের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

একাদশ শ্রেণি ভর্তিতে শিক্ষাবোর্ডের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ ১৪ জুন HSC Admission 2020

একাদশ শ্রেণি ভর্তি শুরু হবে ৯ আগষ্ট থেকে HSC Admission 2020

সোর্সঃ ঢাকা শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট http://dhakaeducationboard.gov.bd/

Tags:

একাদশ শ্রেণীর ভর্তি 2020, একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন 2020, একাদশ শ্রেণীতে ভর্তি 2020, একাদশ শ্রেণীর ভর্তি বিজ্ঞপ্তি 2020, একাদশ শ্রেণীর ভর্তি 2020 কবে, একাদশ শ্রেণিতে ভর্তি 2020, একাদশ শ্রেণিতে ভর্তি 2020-21, একাদশ শ্রেণির ভর্তি 2020

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *