মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো Migration xi class admission 2020

মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো Migration xi class admission 2020 বিস্তারিত দেখে নিন এখান থেকে। ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকা প্রকাশ করা হলে। অনেকেই নিজেদের পছন্দের কলেজ পাননি। যারা ১ম চয়েজ পায়নি তারা নিশ্চায়ন করার পর অটো মাইগ্রেশন হবে উপরের চয়েজ গুলোতে।

Degree, Honours. Masters বিগত সালের প্রশ্ন ও সমাধান, সাজেশন, নোটিশ পেতে এখানে ক্লিক করে নিয়মিত চেক করুন

কেউ যদি ১ম চয়েজ পেয়ে যায় কিন্তু মাইগ্রেশনের আশা করে তাহলে কোন লাভ হবেনা কারণ ১ম চয়েজ পেয়ে গেলে আর মাইগ্রেশন আবেদন প্রযোজ্য হয়না। স্বয়ংক্রিয়ভাবে ২ বার মাইগ্রেশন প্রক্রিয়া পরিচালনা করা হবে। একজন শিক্ষার্থীর সর্বোচ্চ ২ বারও মাইগ্রেশন হতে পারে। কিন্তু মাইগ্রেশন হলে পূর্বের কলেজে নিশ্চায়ন বাতিল হয়ে যাবে।

মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো Migration xi class admission 2020

যারা নিশ্চায়ন করবে তারা ২য় এবং ৩য় পর্যায়ে নতুন করে আবেদন করতে পারবে না।

ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদেরকে ১৯৫ টাকা প্রদান করে, আগামী — ২০২০ তারিখের মধ্যে ভর্তি নিশ্চায়ন করতে হবে। ভর্তি নিশ্চায়নের পর এক জন শিক্ষার্থী স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশনের জন্য বিবেচিত হবে। মাইগ্রেশন সর্বদাই শিক্ষার্থীর পছন্দক্রমানুসারে উপরের দিকে যাবে। ভর্তি নিশ্চায়ন না করলে, নির্বাচন (Selection) এবং পূর্বেকার ভর্তির আবেদন বাতিল হয়ে যাবে।
— ২০২০ তারিখ সকাল থেকে online –এ আবেদনপত্র update/দাখিল করা যাবে। যেসকল শিক্ষার্থী ইতিপূর্বে ভর্তির জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত (Selected) হয়নি –তারা কোন প্রকার ফি প্রদান ছাড়াই তাদের আবেদন update (নতুন কলেজ সংযোজন/বিয়োজন) করতে পারবে। যারা ইতিপূর্বে ভর্তির জন্য আবেদন করেনি অথবা ভর্তির জন্য নির্বাচিত (Selected) হয়েও ভর্তি নিশ্চায়ন করেনি –তারা আবেদন ফি ১৫০ টাকা জমা দিয়ে আবেদন করতে পারবে এবং যারা পূর্বে আবেদন ফি জমা দিয়েছে কিন্তু আবেদন করেনি, তারা ও আবেদন করতে পারবে।

মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো Migration xi class admission 2020

প্রতি পর্যায়ে পছন্দক্রমানুযায়ী অটোমাইগ্রেশন হবে এবং মাইগ্রেশন সর্বদাই পছন্দক্রমানুসারে উপরের দিকে যাবে। মাইগ্রেশন সংক্রান্ত বোর্ড কর্তৃক প্রকাশিত নির্দেশনা নিচে তুলে দেওয়া হলোঃ

[button color=”blue” size=”big” link=”https://mohonsworldnu.com/archives/2240″ icon=”” target=”true”]মাইগ্রেশনের ফলাফল পাবেন এখানে[/button]

আরও পড়ুনঃ

20 thoughts on “মাইগ্রেশন কি মাইগ্রেশন কিভাবে করবো Migration xi class admission 2020

  1. আমার তাইলে কিছু করতে হবে না । নিজে নিজেই migration হবে?????????????

  2. vaia ami computer choice dici all jaigai
    jmn first pabna,magura,bogura,naogaon,kustia
    sob gulo te computer dici,,,ar amr esece food subject
    but ami food choice di nai tobuo eshece..food a korte cai na .
    computer a korte cai ..
    ekhon ki korle amr subject computer hobe plz janaben
    je jaigai hok prblm nai but sub computer hote hobe
    01863-822795

  3. ভতি নিশ্চয় করছি বাট
    মাইগ্রেশন জি ভাবে করবো

  4. মাইগ্র‍েশন কত দিনের মধ্যে নিশ্চিত করতে হবে?

  5. আমি ৩য় পর্যায়ে এপ্লাই করে চয়েস লিস্টের ২য় কলেজ হয়েছে। কিন্তু আমি ১ম কলেজে ভর্তি হতে ইচ্ছু।। তাই আমি মাইগ্রেশন করতে চাই। মাইগ্রেশন করার আগে কি ২য় কলেজ অর্থাৎ সিলেকশন কলেজে কনফার্ম করতে হবে? আর মাইগ্রেশন কি দোকানেই করে?

  6. 3য় পর্যায়ের কোন মাইগ্রেশন আছে ? জানালে খুশি হব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *